শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

পাকুন্দিয়ায় নিরুপায়দের পাশে কিছু মানবিক মানুষ

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ মে, ২০২০
  • ৩৩ Time View

সারাদেশের ন্যায় কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ। করোনা-সংকটে  প্রশাসনসহ দলমত নির্বিশেষে সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন, সাধ্যমতো দাঁড়িয়েছেন কর্মহীন মানুষদের পাশে। তদুপরি অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন পাকুন্দিয়া উপজেলার কয়েকজন মানবিক মানুষ। 

পাকুন্দিয়ায় টিফিনের টাকা বাচিয়ে অসহায়দের পাশে দুই বোন

পাকুন্দিয়ায় টিফিনের টাকা বাচিয়ে কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছেন সাজিয়া আশরাফ হৃদিতা ও নীলিমা আশরাফ আদ্রিতা নামের দুই বোন। তারা জাঙ্গালিয়া গ্রামের আশরাফুল আলমের মেয়ে। নিজেদের জমানো টিফিনের টাকা আর বাবার কাছ থেকে নিয়ে এলাকার অসহায় ও বেকার হওয়া কর্মহীন মানুষের মধ্যে প্রতিজনকে ৪ কেজি চাল, আধা কেজি চিনি, ডাল, মুড়ি, ১ লিটার তেল, সেমাই, দেড়কেজি পরিমাপের একটি মুরগি ও সাবান বিতরণ করেন।

মোটরসাইকেল ও বউয়ের গয়না বিক্রি করে মানুষের কাছে তুলে দিয়েছেন খাদ্য সামগ্রী

নিজের টাকায় কেনা শখের মোটরসাইকেল বিক্রি ও বউয়ের শখের গয়না বিক্রি করে এবং বন্ধু-বান্ধবের কাছ থেকে টাকা ধার নিয়ে করে করোনায় কর্মহীন হয়ে পড়া নিজ এলাকার সাত শতাধিক মানুষের কাছে তুলে দিয়েছেন খাদ্য সামগ্রী। উপজেলার সুখিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড সদস্য ও বাহরামখান পাড়া উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সদস্য এরশাদ উদ্দিন মেম্বার। নিজের ৩ নম্বর ওয়ার্ডের জনগনের মাঝে আগেও দুই ধাপে ২৬ জনকে সরকারি বেসরকারি ত্রাণ বিতরণ করেন এরশাদ মেম্বার। শুক্রবার (৮ মে) প্রায় তিন লক্ষ টাকার খাদ্যসামগ্রী কোশাকান্দা ও আশপাশের এলাকায় ৭০০ পরিবারের কাছে পৌঁছে দেন।

পাকুন্দিয়ায় অসহায়দের মাঝে শেফালীর খাদ্য সামগ্রী বিতরণ

উপজেলার এগারসিন্দুর গ্রামে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি ৫০ কর্মহীন পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন নারী উদ্যোগ কেন্দ্রের চেয়ারম্যান ও সমাজসেবক মাশহুদা খাতুন শেফালী। গত বুধবার (৬ মে) রাতে তার পক্ষে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন এগারসিন্দুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. সিদ্দিক হোসেন মাস্টার। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পিয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা, ১ কেজি চিনি, ১ লিটার তেল ও ২টি সাবান।

৭০০ পরিবারের মাঝে সমাজ সেবক ইলিয়াস খানের খাদ্য সহায়তা

উপজেলার চরফরাদী ইউনিয়নের সমাজ সেবক, আলহাজ্ব ইলিয়াস খান ৭০০ হত দরিদ্র পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরন করেন। আলহাজ্ব ইলিয়াস খান একজন সৌদি প্রবাসী।

কর্মহীনদের পাশে ব্যবসায়ী আমিনুল হক আমিন

উপজেলার মাইজহাটি গ্রামের গরিব, অসহায় ও দুস্থদের পাশে দাড়িয়েছেন মাইজহাটির সাওদা অটো এন্ড ব্যাটারী এর মালিক আমিনুল হক আমিন । আমিনুল হক আমিনের নিজস্ব অর্থায়নে ২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ ও সয়াবিন তেল।

কৃষকের ধান কেটে দিলেন ব্যাংক পরিচালক আজিজুল হক

করোনা পরিস্থিতির কারণে কৃষক যখন শ্রমিকের অভাবে দিশেহারা তখনই কৃষকের মুখে হাসি ফুটানোর জন্য ধান কেটে দিলেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক আজিজুল হক। তিনি মধ্য পাকুন্দিয়ার এক দরিদ্র কৃষকের জমির ধান কেটে দিয়ে করোনা-সংকটে মানবিক উদ্যোগে অংশ নিয়েছেন।


ব্যক্তিগত উদ্যোগ ছাড়াও পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুর মানবিক ফাউন্ডেশন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে করোনা পরিস্থিতিতে সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com