মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বকে কাঁদিয়ে বিদায় ফুটবল সম্রাট পেলের
Update : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২, ১:৪৯ পূর্বাহ্ণ

দীর্ঘ অসুস্থতার পর মারা গেলেন বিশ্ব ফুটবলের সবথেকে বড় সুপারস্টার পেলে। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮২। ব্রাজিলের সাও পাওলোর একটি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন ফুটবলের সম্রাট। তার পরিবারের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এর আগে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন পেলে। অনেক বারই প্রচণ্ড অসুস্থ হয়ে পড়ার পরেও শেষ পর্যন্ত ভক্তদের মাঝে ফিরে এসেছেন তিনি। কাতার বিশ্বকাপ চলাকালীন যখন পেলে অত্যন্ত অসুস্থ হয়ে পড়েছিলেন, তখন তার আরোগ্য কামনা করতে থাকেন বিশ্বজুড়ে ফুটবল তারকা ও সমর্থকরা। তারইমধ্যে নজর কেড়েছিল কাতারের লুসাইল স্টেডিয়ামে ব্রাজিলের সমর্থকদের আনা ফুটবল সম্রাটের একটি ব্যানার। ওই ব্যানারে দেখা গিয়েছিল, গালের পাশে একটি ফুটবল ধরে আছেন পেলে। মুখে পরিশ্রান্তির হাসি। ব্যানারের ঠিক সামনে বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা ধরেছিলেন এক ব্রাজিলিয়ান। তবে শেষ পর্যন্ত বিদায় নিতে হলো তাকে।

ইতিহাসের কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে ফুটবল বিশ্বকাপ জিতেছিলেন পেলে। ১৯৫৮ সালে প্রথম বিশ্বকাপ জিতেছিলেন তিনি। ক্যারিয়ারে তিনি জয় করেছেন মোট তিনটি বিশ্বকাপ। বিশ্বের আর কোনও খেলোয়াড়ের এমন রেকর্ড নেই। ১৯৫৮ সাল এবং ১৯৭০ সালের ফাইনালে গোলও করেছিলেন পেলে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ