শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
৪র্থ বারের মতো পাকুন্দিয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন মোঃ কফিল উদ্দিন
/ ১৫৬ Time View
Update : সোমবার, ৮ জুলাই, ২০২৪, ৭:২৭ অপরাহ্ণ

তরীকুল হাসান শাহীন : জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কলেজ পর্যায়ে ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ কলেজ প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ কফিল উদ্দিন। তিনি পাকুন্দিয়া উপজেলার পোড়াবাড়িয়া গ্রামের মৃত মোজাম্মেল হকের পুত্র।

সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে জাতীয় শিক্ষা সপ্তাহ এবং বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তাঁর হাতে শ্রেষ্ঠ অধ্যক্ষের সম্মাননা ক্রেষ্ট তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ বিল্লাল হোসেন।

এ সময় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজের নুরুন্নেছা খান সোমা, স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জালাল উদ্দিন, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক পাকুন্দিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (মাদ্রাসা) চকদিগা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. কামাল হোসেনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ওমর ফারুক ভূইয়ার সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ শারফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন, এমএ মান্নান মানিক কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন, মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক তরীকুল হাসান শাহীন প্রমুখ।

জানা যায়, মোঃ কফিল উদ্দিন ২০১০ সালে অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে কলেজ কার্যক্রম পরিচালনা করে আসছেন। কাজের স্বীকৃতি স্বরূপ তিনি ইতোপূর্বে তিনবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন । এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

এ বিষয়ে অধ্যক্ষ মোঃ কফিল উদ্দিন বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষের সম্মাননা পেয়ে আমি আনন্দিত। এ অর্জন আমার কাজের পরিধিকে আরো বাড়িয়ে দিলো। আমি সকলের দোয়া প্রার্থনা করছি।

 

শাহরিয়া/এসআর/পাপ্র

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ