শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালার উদ্যোগে আনন্দ নৌকা ভ্রমণ অনুষ্ঠিত
Update : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪, ৬:২৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের সালুয়া‍দী গ্রামে প্রতিষ্ঠিত সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালা (রেজি. নম্বর: কিশোর-২১)-এর উদ্যোগে এক আনন্দ নৌকা ভ্রমণ, পিকনিক, খেলাধুলা ও র‍্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়।

১ জুলাই, সোমবার উপজেলার বুরুদিয়া ইউনিয়নের ড্রেনের ঘাটের ব্রিজ সংলগ্ন এলাকা থেকে যাত্রা শুরু করে ময়মনসিংহ জেলার গফরগাঁও ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন ঘাটে গিয়ে নৌকাটি থামে। পার্শ্ববর্তী পাঁচপাই বাজারে পিকনিকে দুপুরের খাবার রান্নার আয়োজন করা হয়।
৬০জন ভ্রমণপিপাসু যাত্রীর প্রত্যেকের গায়ে ‘জ্ঞানের হাতিয়ার বই, ভ্রমণ-আনন্দে সঙ্গী হই’ স্লোগান সংবলিত টি-শার্ট শোভা পাচ্ছিল।
নৌপথে আনন্দ ভ্রমণ যাত্রার প্রারম্ভে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. এরশাদ উদ্দিন।

গন্তব্যস্থলে পৌঁছার পূর্বে নৌপথের দীর্ঘ যাত্রাকালে সালুয়াদী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন হাবিলের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য ও ব্যবসায়ী মো. ইমাম হোসেন মোড়ল, সৌদিআরব প্রবাসী মো. মাইন উদ্দিন এবং সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালার সভাপতি কবি ও ছড়াকার গোলাপ আমিন।
সংক্ষিপ্ত আলোচনা শেষে হামদ, নাত, গজল, গান, কৌতুক ও অভিনয়ে বেশ কয়েকজন অংশগ্রহণ করেন।

তাছাড়া এ আনন্দ ভ্রমণ যাত্রায় আরও যারা গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন, তারা হলেন পল্লী সঞ্চয় ব্যাংকের খায়রুল ইসলাম, মোহাম্মদ রবিন সরকার, কবি আল আজাদ, মো. নজরুল ইসলাম সরকার, মো. সোহেল মিয়া, জাকারিয়া ভূঁইয়া সজল, ডা. মো. বাতেন, মো. মহসিন উল্লাহ, জসিম উদ্দিন, রফিকুল ইসলাম সোহেল, আমিনুল ইসলাম রতন, মো. শাহজাহান, গিয়াস উদ্দিন, মো. শরীফ মিয়া, মো. রিটন মিয়া, রিপন, মামুন মিয়া, ইব্রাহিম প্রমুখ।
পুরাতন ব্রহ্মপুত্র নদের অপর তীরে সবুজ-শ্যামল বিস্তীর্ণ নিধিয়ার চরে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রীতি ফুটবল ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফুটবল খেলা শেষে মোরগের লড়াই ও চাচা আপন প্রাণ বাঁচা নামক আরও দুটি খেলার আয়োজন করা হয়।
মোরগের লড়াই খেলায় বিজয়ীরা হলেন খায়রুল ইসলাম, ইমাম হোসেন হাবিল ও মো. নজরুল ইসলাম সরকার এবং চাচা আপন প্রাণ বাঁচা খেলায় বিজয়ীরা হলেন ইয়াসিন ভূঁইয়া বুলবুল, নজরুল ইসলাম ও কামরুল ইসলাম সুমন।

খেলাধুলা পরিচালনার দায়িত্বে ছিলেন এম এ মান্নান মানিক কলেজের প্রভাষক মো. শরীফুল ইসলাম ও সালুয়াদী মডেল স্কুলের প্রধান শিক্ষক মোজাম্মেল হক। বিজয়ীদের মাঝে খেলাধুলা ও র‍্যাফেল ড্র মিলিয়ে সর্বমোট ৩০টি পুরস্কার বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ