ঢাকাSunday , 8 August 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দগাঁও এ পুকুরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন

Link Copied!

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুকুরে বিষ প্রয়োগে বিভিন্ন প্রজাতির দেড় লক্ষ টাকা মূল্যের মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

তথ্যটি নিশ্চিত করে ভুক্তভোগী নূরুল ইসলামের ছেলে রায়হান জানান, পাকুন্দিয়া পৌর এলাকার সৈয়দগাঁও গ্রামের নিজ বাড়ির ২০০ গজ সামনে পুকুরে কয়েক বছর ধরে মাছ চাষ করে আসছিলেন। প্রতিদিনের মতো গত শনিবার সন্ধ্যা ৭ টায় পুকুর পাড় দিয়ে ঘোরাফেরা শেষে তিনি বাড়িতে ঘুমিয়ে পড়েন।

রবিবার সকাল ৬ টায় ঘুম থেকে উঠে লোক মারফত খবর পেয়ে পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুরের অধিকাংশ মাছ মরে গেছে এবং বাকিগুলো মরে যাচ্ছে। তাৎক্ষণিক চিৎকার করলে আশপাশের লোকজন গিয়ে মরে ভেসে ওঠা মাছ দেখতে পায়। পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা ব্যক্তিরা পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির দেড় লাখ টাকা মূল্যের মাছ মেরে ফেলে।

ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি রায়হান বলেন, অজ্ঞাতনামা ব্যক্তিরা আমার ক্ষতি করার হীন উদ্দেশ্যে পুকুরে বিষ দিয়ে দেড় লাখ টাকার ক্ষতি করেছে। এজন্য আমি অনেক ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আমি তদন্ত সাপেক্ষে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা ও সরকারের সহযোগিতা কামনা করছি।

পাকুন্দিয়া থানার ওসি সারোয়ার জাহান জানান, মাছ নিধনের ঘটনায় ভুক্তভোগী পাকুন্দিয়া থানায় অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।