Pakundia Pratidin
ঢাকাবুধবার , ৯ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

সুকুমার রায় সাহিত্য পদক পেলেন শিশু সাহিত্যিক নূর আলম গন্ধী

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
মার্চ ৯, ২০২২ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ স্বপন হোসেন: সুকুমার রায় সাহিত্য পদক পেলেন জনপ্রিয় ছড়াকার ও শিশু সাহিত্যিক নূর আলম গন্ধী। ছড়া সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এ পুরস্কার প্রদান করা হয়। নূর আলম গন্ধী দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয়ে লেখালেখি করে আসছেন। নিয়মিত লিখছেন বিভিন্ন দৈনিক পত্রিকায়।

তাঁর লেখা দেশের প্রথম সারির জাতীয় দৈনিকসহ আঞ্চলিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকা এবং অনলাইন ও লিটল ম্যাগাজিনে নিয়মিত প্রকাশিত হচ্ছে। তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা ৭ টি।

ইতোমধ্যে তিনি বাংলা সাহিত্যে বেশ পরিচিতি লাভ করেছেন। যদিও তিনি বিভিন্ন বিষয়ে লিখছেন, তবে তিনি মূলত শিশুসাহিত্যিক ও ছড়াকার। শিশুসাহিত্য ও ছড়া নিয়ে কাজ করা ও লিখায় অধিক মনোযোগী। তাঁর সম্পাদনায় ই আকারে প্রকাশিত হচ্ছে শিশু-কিশোর সাময়িকী ত্রৈমাসিক ‘হিজল’। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের কর্মকান্ডে নিবিড়ভাবে জড়িত রয়েছেন।

গত ৪ মার্চ ২০২২ শুক্রবার বিকেলে সাহিত্য সংস্কৃতি সংগঠন “জেগে ওঠো নরসুন্দা এবং ১৮তম ছড়া উৎসব ও চন্দ্রাবতী মেলা-২০২২” এর পরিচালনা পর্ষদ কতৃক ছড়া উৎসবের অনুষ্ঠানে কিশোরগঞ্জ শহরের সমবায় কমিউনিটি সেন্টারে তাঁর হাতে এ পদক তুলে দেয়া হয়।

পদক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী , প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম. এ আফজল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ এস. ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর , কবি নির্মল জানা, ছড়াকার শাহজাহান কবীর এবং আরো সম্মানিত বিশেষ ব্যক্তিবর্গ, ছড়াকার-কবি ও সাহিত্যিক প্রমুখ।

error: Content is protected !!