ঢাকাWednesday , 5 January 2022
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকের কাপড়ে পথশিশুর শীত নিবারণ

Link Copied!

পাকুন্দিয়া বাজার ফলমল আ: আহাদ ব্যাপারী শপিং কমপ্লেক্সের নিচে আজ ভোর ৬:০০ টার দিকে পৌষের হাড় কাঁপানো এ শীতে একজন শিশুকে দেখা যায় সাধারণ একটি পাতলা গেঞ্জি পরে শীতে কাঁপছে। এ গেঞ্জিটাই যেন তার শীতের সাথে লড়াইয়ের একমাত্র বস্ত্র। তার মা পাগল, ভবগুরে। বাবার কোন পরিচয় নেই।

বিষয়টি নজরে আসে পাকুন্দিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যায়যায়দিন পাকুন্দিয়া উপজেলা প্রতিনিধি হুমায়ূন কবিরের। তিনি তাঁর ব্যাবহৃত শীতের টুপিটি পরিয়ে দিলেন এ শিশুর মাথায়। এত সকালে কোন দোকান খোলা না থাকায় পুরাতন একটি গেঞ্জি সংগ্রহ করে পরিয়ে দিলেন শিশুটির গায়ে। বাচ্চাটিকে রুটি ও মিষ্টি নাস্তা করানো পর, বাচ্চাটির চোখে মুখে ভুবন জুড়ানো তৃপ্তির হাসি।

সাংবাদিক হুমায়ূন কবির বলেন ” আজ ভোরে পাকুন্দিয়া বাজারে এক পাগলীর শিশুকে শীতে কাঁপতে দেখে একটা টুপি ও গেঞ্জির ব্যবস্থা করে দেই এতে বাচ্চাটির শীত কিছুটা নিবারন হয়। পরে বাচ্চাটিকে নাস্তা করায়। এত সকালে কোন দোকান খোলা না থাকায় এরচেয়ে ভাল কিছু করতে পারিনি।তবে, এতেই বাচ্চাটির হাসি দেখে আমি তৃপ্তি পেয়েছি,আমরা সবাই যদি এভাবে আমাদের আশে পাশে একটু খেয়াল রাখি তবে অনেকের মুখেই ফুটবে হাসি। তাই আমি সবাইকে মানবিক আচরণে এগিয়ে আসার আহবান জানাই “।