ঢাকাFriday , 18 June 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকতার পেশায় কলম ধরার শিক্ষা পাকুন্দিয়া প্রতিদিন

প্রতিবেদক
pakundia pratidin
June 18, 2021 10:20 pm
Link Copied!

প্রথম সিড়ি হয়ে দ্বিতীয় সিড়িতে যেতে হয়, প্রথম সিড়ি বাদে দ্বিতীয় সিড়ি যাওয়া অসম্ভব। বড় কিছু করতে হলে ট্রেনিং এর প্রয়োজন, ট্রেনিং ব্যতীত সম্ভব নয় অবশ্যই প্রয়োজন পূর্ব অভিজ্ঞতা।

সাংবাদিতার পেশার সূচনা হয় স্থানীয় পত্রিকার মাধ্যমে, প্রতিটি জেলা উপজেলায় থাকে প্রিন্ট ও অনলাইন পত্রিকা, যে সব পত্রিকায় লেখার মাধ্যমে অভিজ্ঞতা নিয়ে জাতীয় পত্রিকায় স্থান পাই।

তেমনি পাকুন্দিয়া উপজেলায় একটি মাত্র অনলাইন পোর্টাল “পাকুন্দিয়া প্রতিদিন”, যা পাকুন্দিয়া বাসীর সকলের নজর কেড়েছে। শত বাঁধা বিপত্তি পেড়িয়ে ৭ম বর্ষে পদার্পণ করছে “পাকুন্দিয়া প্রতিদিন”। দীর্ঘদিন এর পথ চলায় কত শত নিউজ প্রকাশ এর মাধ্যমে পরিবর্তন হয়েছে পাকুন্দিয়া উপজেলায় কিছু দৃশ্য

এই নিউজ পোর্টালটি সৃষ্টিলগ্ন থেকে অদ্যবদি ঘটনা ঘটে যাওয়া মাত্রই সকলের কাছে বস্তুনিষ্ঠ তথ্য সম্বলিত সংবাদ পৌঁছে দিচ্ছে “পাকুন্দিয়া প্রতিদিন” এখানে প্রকাশ হওয়ার পর জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে এমন হাজারো নিউজ।ফলশ্রুতিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুযোগ পাচ্ছে। “পাকুন্দিয়া প্রতিদিন” এ লেখালেখি করে আজ জাতীয় পত্রিকার সাংবাদিক।তাই বলা যায় সাংবাদিকতার পেশায় কলম ধরার শিক্ষা “পাকুন্দিয়া প্রতিদিন”।

ফেসবুক পেইজ দিয়ে শুরু করেছিল “পাকুন্দিয়া প্রতিদিন” নির্বাহী সম্পাদক নুরুল জান্নাত মান্না, যার শুরুলগ্ন থেকে ছিলাম আজও আছি । পরবর্তী সম্পাদক ও প্রকাশক মরহুম সাংবাদিক মানিক আহমেদ এর হাত ধরে অনলাইন পোর্টাল “পাকুন্দিয়া প্রতিদিন” আরো একধাপ এগিয়ে ব্যপক জনপ্রিয়তা পাই। বর্তমানে সম্পাদক ও প্রকাশক আবুল খায়ের মো আল হাসানাত ভাইয়ের হাত ধরে ৭ তম বর্ষে পদার্পণ করলো “পাকুন্দিয়া প্রতিদিন”।

“পাকুন্দিয়া প্রতিদিন” ৭তম বর্ষে পদার্পণে জন্য তার সাথে লেগে থাকা সকল কলাকৌশলদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।