Pakundia Pratidin
ঢাকাশুক্রবার , ৬ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

যানজটের শহর পুলেরঘাট

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
মে ৬, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

এম এ হান্নান
কিশোরগঞ্জ জেলার তিন উপজেলা পাচঁ ইউনিয়নের মোহনা পুলেরঘাট উপশহর। একসময়ের কালিয়াচাপড়া চিনিকল ও বর্তমান সময়ের কিশোরগঞ্জ ইকোনমিক জোনকে কেন্দ্র করে পুলেরঘাট এখন উপশহর। ভৈরব ময়মনসিংহ হাইওয়ের এই জায়গাটির যানজট অসহনীয় পর্যায়ে পৌছেছে।

অনুমোদনহীন রিকশা, অটোরিকশা ছাড়াও উপশহরে যত্রতত্র ট্রাক, ট্রাক্টর ও সিএনজি ঢুকে অসহনীয় যানজটের সৃষ্টি করছে। যার ফলে ৫ মিনিটের পথ ৩০ মিনিটে পার হতে হচ্ছে। তীব্র যানজটের বিষয়টি স্থানীয় পুলিশ, প্রশাসন ও পুলেরঘাট বাজার বনিক সমিতির কর্তৃপক্ষের জানা থাকলেও তারা কোনো কার্যকর ব্যবস্থা না নেওয়ায় উপশহরবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

উপশহরের পাকুন্দিয়া রোডে অধিকাংশ ব্যবসায়ী মালবাহী ট্রাকে মালামাল আনা নেওয়া করে এদিকে সড়কের প্রশস্তও কম । এই সড়কে দুটি রিকশা পাশাপাশি চলাচল করাও অনেক সময় কঠিন হঢে পরে।

এ ছাড়া মহসড়কে ওপর দিয়ে বিভিন্ন জেলার প্রতিদিন অসংখ্য সিএন জি অটোরিকশা, বাস, ট্রাক্টর, ট্রাক অবাধে চলাচল করায় পরিস্থিতি আরও জটিল হয়ে পড়েছে।

উপশহরে প্রায় দুই হাজার রিকশা, অটোরিকশা রয়েছে। কোনো অনুমোদন না থাকলেও উপশহরে চলাচল করছে ২-৩ হাজার অটোরিকশা। শুরুতে এ উপশহরের আশপাশের এলাকা থেকে প্রায় ১ হাজার অটোরিকশা চলাচল করছে। কোদালিয়া রাস্তা, জালুয়াপড়া রোড, চুপিনগড় রোড,যোশদল রোড,গচিহাটা রোড,জুনিয়াল রোড,
পাকুন্দিয়া রোড এলাকায় যানজট সবচেয়ে বেশি।

এ ছাড়া প্রতিটি অলিগলিতেও যানজট দেখা দিচ্ছে।
উপশহরের গুরুত্বপূর্ণ স্থানে কোনো স্ট্যান্ড না থাকায় যেখানে-সেখানে সিএনজি, অটোরিকশা ও রিকশা দাঁড়িয়ে যানজটের সৃষ্টি করছে। শহরের মধ্যস্থিত চৌরাস্তা মোড় গচিহাটা রোডে ব্যস্ততম এ সড়ক এখন অটোরিকশা অস্থায়ী স্ট্যান্ডে পরিণত হয়েছে কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সিএনজি স্টেশন। এতে স্কুলগামী ছেলেমেয়েরা প্রায়ই ছোট খাটো দুর্ঘটনার শিকার হচ্ছে।

গচিহাটা রোড এলাকার ব্যাবসায়ীরা জানান, উপশহরে অনুমোদনহীন অটোরিকশা ও রিকশা চলাচলই যানজটের অন্যতম কারণ। বনিক সমিতির সাধারণ সম্পাদক জানান, যানজট বাজার কর্তৃপক্ষের একার পক্ষে নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়। জেলা পুলিশ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে আলাপ করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রতিনিধি, পাকুন্দিয়া
মানবকন্ঠ ও আমার সংবাদ

পাপ্র/ সুআআ

error: Content is protected !!