Pakundia Pratidin
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

মেজর আখতারের নির্বাচন পরিচালনা কমিটি ; জানে না কেউ

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
ডিসেম্বর ২, ২০২৩ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি : বিএনপির বহিষ্কৃত নেতা কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনের নির্বাচনী পরিচালনার একটি কমিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে পাকুন্দিয়া উপজেলা বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের নাম রয়েছে। তবে এই কমিটি কে-বা কারা করেছে এর দায় নিতে চাচ্ছে না কেউ।

ভাইরাল হওয়া কমিটিতে পাকুন্দিয়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি আহমেদ ফারুক খোকনকে সমন্বয়কারী, আওয়ামী লীগ নেতা পাকুন্দিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাভেক ভিপি আব্দুল হাকিমকে সহসমন্বয়কারী ও পাকুন্দিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ভিপি কামাল উদ্দিনকে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে। এছাড়াও সদস্য হিসেবে রাখা হয়েছে পাকুন্দিয়া উপজেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. নজরুল ইসলাম মাস্টার, পাকুন্দিয়া উপজেলা বিএনপি সাবেক সহসাধারণ সম্পাদক টিপু, চন্ডীপাশা ইউনিয়ন বিএনপি সাবেক সভাপতি ডাক্তার তাইজুল ইসলাম, নারান্দী উনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুর রহমান মাস্টার, বুরুদিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ন আহবায়ক নজরুল ইসলাম সরকার, চরফরাদী ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক একলাছ উদ্দিন, জাঙ্গালিয়া ইউনিয়ন বিএনপি নেতা জাকির হোসেন।

কমিটির সমন্বয়কারী পাকুন্দিয়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি আহমেদ ফারুক খোকন জানান, বিএনপি নির্বাচনে এলে সংসদ নির্বাচনে আমিও একজন প্রার্থী। তাই আমার নাম জড়িয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এই কমিটির সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই।

কমিটির সহসমন্বয়কারী আওয়ামী লীগ নেতা পাকুন্দিয়া ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাভেক ভিপি আব্দুল হাকিম বলেন, আমি আওয়ামী লীগ করি। রঞ্জন সাহেব বিএনপির রাজনীতি করেছে এক সময়। এখন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছে। তার সাথে আমার কোন সম্পর্ক নেই। আমাকে না জানিয়ে কে বা কারা এই কমিটিতে আমার নাম দিয়েছে আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

কমিটির সদস্য সচিব পাকুন্দিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ভিপি কামাল উদ্দিন বলেন, দলের এই ক্লান্তিলগ্নে বিএনপি থেকে বহিস্কৃত নেতা ও বর্তমান অবৈধ সরকারের দালাল আক্তারুজ্জামান রঞ্জন সরকারের একতরফা আজ্ঞাবহ নির্বাচনে অংশগ্রহণ করছে। সেই সাথে বিএনপির পদধারী নেতৃবৃন্দদেরকে নিয়ে একটি মিথ্যা ও বানোয়াট নির্বাচন কমিটি প্রকাশ করেছে। ১৯৭১ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ স্বাধীনতার যুদ্ধে বিজয় লাভ করেছে। সেই বিজয়ের মাসেই আমাদের গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে আরেকটি বিজয় নিশ্চিত হবে সেই জন্য আমরা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত নির্বাচন পরিচালনা কমিটির সাথে আমার বা আমার দলের কোন নেতাকর্মীর সম্পৃক্ততা নেই।

স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন জানান, এই কমিটি কে-বা কারা তৈরি করে ফেসবুকে ছেড়েছে আমি নিজেও জানিনা। তবে আমার ধারণা প্রকাশিত কমিটির সমন্বয়কারী আহমেদ ফারুক খোকন একজন প্রতারক ব্যক্তি এই কাজটি সেই করতে পারে। ভিপি কামাল উদ্দিন যে বক্তব্য দিয়েছে আমি তার সাথে একমত। বিএনপির কোন নেতাকর্মী আমার নির্বাচনী পরিচালনা কাজে আমার সাথে যুক্ত নেই। আমার কোন কমিটি লাগবে না। আমার কমিটি আমার ভোটার আমার জনগণ।

পাপ্র/সুআআ