বুধবার, ১৩ জানুয়ারী ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

ভোট গণনা বাকি ৪১৫৯টি ; বিশ্বের চোখে বাইডেন না ট্রাম্প!

Reporter Name
  • Update Time : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ১৯ Time View

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নানি নাটকীয় ভোটের লড়াই চলছে এখনো । ভোট গ্রহণের চার দিন পর ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের জয় প্রায় নিশ্চিত মনে করা হচ্ছে। তার বিজয়ের ঘোষণা সময়ের ব্যাপার মাত্র। কারণ ব্যাটলগ্রাউন্ড হিসেবে চিহ্নিত জর্জিয়া রাজ্যে ভোট গণনার একেবারে শেষ পর্যায়ে এসে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে গেছেন ডেমোক্র্যাট জো বাইডেন।

সব মিলিয়ে হার মানা ছাড়া ট্রাম্পের আর কোনো উপায়ই থাকবে না। সিএনএন বলছে, জর্জিয়ায় মোট ভোট পড়েছে ৪৯ লাখ ৫৮ হাজার ১৯১টি। তার ৯৯ শতাংশ ইতিমধ্যে গণনা করা হয়েছে। জর্জিয়ায় বাইডেন পেয়েছেন ৪৯ দশমিক ৩৯ শতাংশ ভোট। ট্রাম্প আছেন ৪৯ দশমিক ৩৭ শতাংশ ভোট নিয়ে। ট্রাম্প থেকে শূন্য দশমিক ২ শতাংশ ভোটে এগিয়ে বাইডেন। জানা যায়, জর্জিয়ায় ১৯৬৪ সাল থেকে চারবার জয় পান ডেমোক্র্যাটরা। ১৯৯২ সালেও জর্জিয়া থেকে জয়ী হন বিল ক্লিনটন। তারপর আর জয়ী হতে পারেননি ডেমোক্র্যাটরা। এবার বাইডেন সেখানে জয়ী হলে রিপাবলিকান শিবিরের শক্ত ঘাঁটিতে আবারও নিজেদের আধিপত্য বিস্তার করতে পারেন ডেমোক্র্যাটরা।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, ৯৯ শতাংশ ভোট গণনা  শেষে বাইডেন ২৪ লাখ ৫০ হাজার ১১৭ ভোট পেয়ে এগিয়ে আছেন। আর ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৪ লাখ ৪৮ হাজার ৫৩৮টি ভোট। অর্থাৎ, ১৬টি ইলেকটোরাল কলেজ ভোটের এই রাজ্য দুই প্রতিদ্বন্দ্বির মধ্যে ভোটের পার্থক্য মাত্র এক হাজার ৫৭৯ ভোট। ভোট গণনা বাকি আছে ৪ হাজার ১৫৯টি।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com