Pakundia Pratidin
ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

বৃক্ষ উপহার নিয়ে নবজাতকের দরজায় দরজায় ভয়েস অব পাকুন্দিয়া টিম

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : ‘একটি শিশু দু’টি গাছ,সবুজে সবুজে ছেয়ে যাবে চারপাশ’ এই প্রতিপাদ্যকে লালন করে অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবি প্লাটফর্ম ভয়েস অব পাকুন্দিয়ার উদ্যোগে নবজাতককে একটি ফলজ ও একটি বনজ বৃক্ষ উপহার দেয়ার কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

৩ফেব্রুয়ারি(শনিবার) সকাল ১০টায় উপজেলার কোদালিয়া গ্রামের আলফাজ উদ্দিনের সদ্য জন্ম নেয়া নবজাতকের হাতে ভয়েস অব পাকুন্দিয়া টিমের সদস্যরা বৃক্ষ দু’টি তুলে দিয়ে এ কর্মসূচী উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ভয়েস অব পাকুন্দিয়ার ক্রিয়েটর ও এডমিন এস এম রায়হান,ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, এড.মাহমুদুর রহমান আফ্রীদ, চন্ডিপাশা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম,ভিওপি ব্লাড ডোনার ক্লাবের সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান রকি প্রমূখ

এমন বিকল্পধর্মী উদ্যােগ সম্পর্কে জানতে চাইলে এস এম রায়হান জানান,একটি বৃক্ষ মানুষকে যা দেয় তা কল্পনাতীত। অক্সিজেন, ফল,কাঠ, অর্থসহ সবকিছুর জোগানদাতা হচ্ছে একটি বৃক্ষ। তাই চিন্তা করলাম একটি শিশুর হাতে আমরা যদি বৃক্ষ উপহার দিয়ে মানুষের মাঝে বৃক্ষের উপকারিতা সম্পর্কে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে পারি তাহলে সমাজে একটি বৈপ্লবিক পরিবর্তন হবে।

তিনি আরও জানান, নবজাতকের ভবিষ্যত চিন্তা করে নবজাতকের পরিবারের কাছ থেকে আরও ৫টি বৃক্ষ রোপণ করার প্রতিশ্রুতি নেন।

পাপ্র/নাসিফা জামান