ঢাকাMonday , 30 August 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

বরাটিয়ায় গিয়াস উদ্দিন চিশতী (র:) স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

Link Copied!

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শাহ সূফী হযরত মাওলানা গিয়াস উদ্দিন হাসান নিজামী আল চিশতী (রাঃ) এঁর ১৪ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ৩০ আগস্ট) বাদ যোহর পৌরসভার বরাটিয়া নূরে রওশন পাক-দরবার শরীফে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। জিকির-আজকারের ধ্বনিতে মুখরিত হয় বরাটিয়া নূরে রওশন পাক-দরবার শরীফ। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন পীরজাদা তাহের উদ্দিন।

শাহ সূফী হযরত মাওলানা গিয়াস উদ্দিন হাসান নিজামী আল চিশতী (রাঃ) এঁর জীবনী ও ধর্ম প্রচারের উপর বক্তারা গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন।সবাইকে সঠিক ধর্মের দিকে আসার আহবান জানিয়ে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আঃ সাত্তার, মিরাজ ফকির, সিরাজ ফকির, মইছ উদ্দিন,উছমান গনি সোহেল,হেলাল উদ্দিন চিশতী,ডাঃ গোলাপ চিশতী ,শাহীন আলম,খোকন চিশতী, নূরুল ইসলাম ও পাকুন্দিয়া উপজেলার “উজ্জল ডিজিটাল সাইন” এর সত্ত্বাধীকারী মোঃ কামরুল হাসান।

উল্লেখ্য যে, শাহ সূফী হযরত মাওলানা গিয়াস উদ্দিন হাসান নিজামী আল চিশতী (রাঃ) বাংলা ১৩২৬ সনের ১৫ই ভাদ্র জন্মগ্রহন করেছিলেন।এবং আজ থেকে ১৪ বছর আগে এই দিনে তিনি পরলোকগমন করে পাকুন্দিয়ার বরাটিয়ার মাটিতে শায়িত আছেন।