ঢাকাSunday , 6 June 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাবের আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
pakundia pratidin
June 6, 2021 4:49 pm
Link Copied!

“‌আমার রক্তে যদি সহযোগিতা করে মুমূর্ষু রোগীর প্রাণ, তাহলে আমি কেন করবোনা স্বেচ্ছায় রক্তদান” এই স্লোগান কে সামনে রেখে আজ ৬ই জুন, রোজ রবিবার পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাবের সহস্রাধিক সদস্য পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, আজকের অনুষ্ঠান কে সাফল্যমন্ডিত ও প্রাণবন্ত করেছেন কিশোরগঞ্জ -২ ( পাকুন্দিয়া – কটিয়াদি) আসনের জাতীয় সাংসদ সদস্য জনাব,নূর মোহাম্মদ সাহেব। বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাবের মডারেটর হোসাইন মোঃ ফরহাদ ও পৌর সভাপতি উজ্জল আহমেদ এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জনাব নূর মোহাম্মদ বলেন রক্তদাতারা মানবতার শ্রেষ্ট সন্তান, মুমূর্ষু রোগীর প্রাণের টানে তোমরা রক্ত দিও হেসে হেসে। জাতীয় সাংসদ সদস্য নূর মোহাম্মদ আরও বলেন- আমার রক্তের গ্রুপ ‘ অ’পজেটিভ,আজকের এ প্রোগ্রামে আসতে আসতে নেট সার্চ করে দেখছিলাম ‘অ’ পজেটিভ রক্তগ্রুপের ব্যক্তিরা কেমন নেটে দেখলাম ‘ অ ‘ পজেটিভ ব্যক্তিরা অন্যের দ্বারা সহজেই প্রভাবিত হয়, সহজেই মানুষের সাথে মিশতে পারে, সদা হাস্যউজ্জল ও পরোপকারী হয় অর্থাৎ ভালো মনের অধিকারী মানুষ হয়, যে সকল রক্তদাতারা মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে যাচ্ছ – তোমাদের রক্ত দেয়ার ধারা অব্যাহত রাখবে, ভালো কাজে সবসময় আমাকে কাছে পাবে। বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাবে রক্তের গ্রুপ নির্ণয়ে সিরিচ,সুঁই, আ্যান্টিজেন,স্লাইডসহ ফান্ড বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন- প্রধান অতিথি।

সভাপতি হিসেবে উপস্থিত থেকে আসন অলংকৃত করেছেন, পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ, জনাব মোঃ কফিল উদ্দিন। বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাবের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন – পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত ) জনাব,একে এম লূৎফর রহমান,পাকুন্দিয়া থানা অফিসার ইনচার্জ জনাব মোঃ সারোয়ার জাহান,পাকুন্দিয়া আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জনাব মোঃ জসিম উদ্দিন, নারান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ শফিকুল ইসলাম শফিক,বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, পাকুন্দিয়া উপজেলা কৃষক লীগের সাবেক সফল সভাপতি জনাব মোঃ বাবুল আহমেদ। পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সফল সভাপতি জনাব মোঃ শাহজাহান মিয়া,পাকুন্দিয়া পৌরসভার সাবেক ৫নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ তরিকুল ইসলাম আসাদ, হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মজিবুল হক হামদু, কিশোরগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি জনাব মোঃ এ কে এম নাসিম খান প্রমুখ।

উল্লেখ্য যে, বঙ্গরত্ন ব্লাড ডোনার ক্লাব গত পনের দিনে ৭৫ জন মুমূর্ষু রোগী ও প্রসূতি মাকে রক্ত ম্যানেজ করে দিয়েছে।