ঢাকাFriday , 14 January 2022
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Link Copied!

কিশোরগঞ্জে রক্তদাতাদের সংগঠন “ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাব” এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে পালন করা হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকালে জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠ এর সামনে মুক্তমঞ্চে কেক কাটার মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সংগঠনের ব্যানারে কাজ করে আসা ব্যক্তিরা বিগত ৫ বছর ধরে রক্ত সংগ্রহ করছেন। তারা দীর্ঘ ৫ বছরে হাজার হাজার ব্যাগ রক্ত সংগ্রহ করেছেন। সেই সাথে বাঁচিয়েছে হাজারো মানুষের প্রাণ।

ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের প্রতিষ্ঠাতা পরিচালক রাকিবুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের উপদেষ্টা এস এম মিজানুর রহমান মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের উপদেষ্টা জুনায়েদুল হক শাহীন, হুমায়ুন কবির, রাজন আকন্দ ও পাখি আক্তার। এছাড়াও অনলাইন টিম এডমিন রিতা আক্তার, মোঃ মোরশেদ, মোঃ মিজানুর রহমান, শারমিন আক্তার, রাকিবুল হাসান, কাওচার, শুভ, নাহিদুল ইসলাম, মোবারক, রিদয়, বয়ান, মিজানুল হক, রোবায়েত হোসেন, সাংবাদিক আবুল হোসেন সহ আরো অনেকেই ।

অনুষ্ঠানে ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের প্রতিষ্ঠাতা পরিচালক রাকিবুল হাসান জানান,” অনেকেই হয়তো জানে না আমরা দীর্ঘ ৫ বছর ধরে এই কার্যক্রম চালিয়ে আসছি। ৫ বছর কাজের মধ্যে, আমরা টিম হিসেবে কাজ করতাম এবং টিম হিসাবেই কাজ করে যেতে চেয়েছিলাম। কিন্তু সব কিছুই তো একটা নিয়মের মধ্যে চলে আসে। গত এক বছর আগে আমরা প্রতিষ্ঠা করি, অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন, ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাব আমাদের, নিয়মিত ও অনিয়মিত ডোনার দিয়ে। বিগত ৫ বছরে প্রায় কয়েক হাজার ব্যাগ ব্লাড আমরা যোগাড় করে দিয়েছি। তিনি আরও বলেন যাদের কথা না বললেই নয়, তারা হয়তো ফ্রেন্ডস ব্লাড ডোনার ক্লাবের সাথে সরাসরি থাকতে পারে না তবে থাকার চেষ্টা করে। দূর থেকে সব সময় আর্থিক সহায়তা, বা মানষিক ভরসা দিয়ে পাশে থাকেন, তাদের মধ্যে কয়েকজনের নাম উল্লেখ না করলেই নয়। আমাদের প্রধান উপদেষ্টা এস এম মিজানুর রহমান মামুন । উপদেষ্টা, মোঃ হিমেল আকন্দ, উপদেষ্টা হুমায়ুন কবির, উপদেষ্টা অমি হক, উপদেষ্টা এনামুল হক (মাষ্টার), উপদেষ্টা জুনায়েদুল হক শাহীন, উপদেষ্টা জিন্নাত রেহেনা তাদের প্রতি রইলো শ্রদ্ধা আর ভালোবাসা।”

আলোচনায় সভায় বিভিন্ন সংগঠনের এডমিন প্যানেলগন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, তারা তাদের বক্তব্যে রক্তদাতা জোগাড় করা এবং রোগীদের সমস্যার কথা তুলে ধরেন ও নিজেদের কোথায় কি সমস্যা আছে তা কিভাবে সমাধান করা যায়, সেটা নিয়েও আলোচনা করেন।