ঢাকাFriday , 13 August 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

পুলেরঘাট রক্তদান সংগঠনের ৪র্থ বর্ষে পদার্পণ

Link Copied!

“মানুষ মানুষের জন্য, রক্তদানেই জীবন হোক ধন্য” এই স্লোগানে গুটিগুটি পা-পা করে চতুর্থ বর্ষে পদার্পণ করলো পুলেরঘাট রক্তদান সংগঠন। ১২ই আগষ্ট ২০১৮ সালে নরুল আমিন(আশিক) এর হাত ধরে ডাঃ আলি আকবর খান(রাকিব) কে সভাপতিত্ব করে ৫ সদস্য নিয়ে গঠিত হয়েছিল এই সংগঠন।

কিশোরগঞ্জ পাকুন্দিয়া উপজেলায় সুপরিচিত পুলেরঘাট রক্তদান সংগঠন দীর্ঘ তিন বছর যাবৎ রক্ত দান ও সেবা মূলক কাজ করে গত ১২ই আগষ্ট ৪র্থ বর্ষে পদার্পণ করলো। যা আজ অত্র উপজেলায় বড় সংগঠন হয়ে দাড়িয়েছে সহস্রাধিক সদস্য নিয়ে, ক্রমে ক্রমে বাড়ছে সদস্য সংখ্যা। গত তিন বছরে প্রায় ৪-৫ শত মুমূর্ষু রোগীকে রক্ত দিয়ে সফলতার সাথে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। পাশাপাশি করে যাচ্ছে সমাজ সেবা মূলক নানান কাজ,উপজেলার বিভিন্ন জায়গায় ক্যাম্প বসিয়ে বিনা মূল্যে রক্ত ও ডায়বেটিস পরীক্ষা সহ সংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে রক্তে দানে আগ্রহ করোনা মহামারীর জন্য সচেতন মূলক লিফলেট ও শিক্ষা সামগ্রী দেন। পাশাপাশি করোনা মহামারীরতে দাড়িয়েছে হতদরিদ্র বিধবার পাশে দিয়েছে শীতবস্ত্র, ঈদ সামগ্রী।

সংগঠন এর সভাপতি সোহেল শারীরিক শিক্ষক (কা,চি,ক উচ্চ বিদ্যালয়) বলেন আমরা বর্ষপূর্তি উপলক্ষে কিছু কর্মসূচি পালন করতে চেয়েছিলাম কিন্তু ১৫ই আগষ্ট উপলক্ষে কিছু বিধিনিষেধ আছে যার জন্য কর্মসূচি আগামী মাসে পালন করবো।
সংগঠন এর সহ সভাপতি আফজাল হোসেন বলেন গত তিনবছর যাবৎ আমরা নিজ উদ্যোগ রক্তদানের পাশাপাশি হতদরিদ্রে পাশে দাড়িয়েছি এতে আমরা ধন্য।
প্রতিষ্ঠাতা নরুল আমিন আশিক বলেন আমরা চাই আমাদের দেখে মানুষ সেবা মূলক কাজে এগিয়ে আসে।

বর্তমানে ডাঃ আলি আকবর খান রাকিব কে প্রাধান উপদেষ্টা, সরকারি মহিলা কলেজ এর ইংরেজি বিভাগের প্রধান হুমায়ুন আহমেদ ও সোহেল কে উপদেষ্টা করে কমিটি করা হয়। এ কমিটির সভাপতি সোহেল আহাম্মেদ, সিনিয়র সহ-সভাপতি রুবেল আহাম্মেদ, সহ-সভাপতি মুহাম্মদ আফজাল এবং সম্পাদক মুহাম্মদ শান্ত।