ঢাকাMonday , 9 August 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

পাকুন্দিয়ায় টিকা নিতে ভোটের লাইন

Link Copied!

স্বতঃস্ফূর্তভাবে (কোভিড-১৯)করোনা ভাইরাসের টিকা নিচ্ছে পাকুন্দিয়াবাসী। গতকাল রবিবার ৮ আগস্ট ও আজ সোমবার পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে শত শত মানুষকে । যা বিগত দিনের তুলনায় সংখ্যায় অনেক বেশি। এত বেশী লোকজন আসায় হাসপাতালের স্টাফদের অনেকটা হিমশিম খেতে হয়েছে। ধারনা করা হচ্ছে গতকাল ইউনিয়ন ভিত্তিক গণহারে টিকা প্রদান উদ্বোধন করায় মানুষের মনে সারা ফেলেছে । যার ফলে মানুষ নিজ উদ্যোগে টিকা নিতে ভীড় করছেন হাসপাতালে।

কেন টিকা নিতে আসছেন? এমন প্রশ্নের জবাবে আঃ মান্নান নামে একব্যক্তি বলল- যদি ন্যাশনাল আইডি কার্ডের মত প্রয়োজন পড়ে এই টিকা কার্ড, তখন আমি কই পাবো? তাই টিকাটা নিয়ে নিচ্ছি। কাজল নামে একব্যক্তি বলল -“টিকা যদি শেষ হয়ে যায়, তাই আগেই নিয়ে নিচ্ছি। তবে যে পরিমাণ লোকজনের ভীড়,আজকে নিতে পারবো কিনা কে যানে।”

এ বিষয়ে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শারমিন শাহনাজ বললেন ভিন্নকথা- একটা গুজব রটেছে যে টিকা শেষ হয়ে যাচ্ছে, যে- যেভাবে পারো টিকা নিয়ে নাও।আর এই গুজবে কান দিয়ে সবাই চলে এসেছে। আসলে এটা পুরোটাই গুজব। বিভিন্ন দেশ থেকে টিকা আসতেছে, আসতে থাকবে,টিকা দেওয়াও চলমান থাকবে। বয়স ১৮ থেকে বৃদ্ধা পর্যন্ত সরকার টিকা নিশ্চিত করবেন। যে হারে মানুষ মারা যাচ্ছে, যে হারে সংক্রমণ বাড়ছে ,তাই মানুষজনও বুঝতে পেরেছেন যে টিকা নেওয়াটা খুবই জরুরি।