পাকুন্দিয়ায় জাল ডলার তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ১

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিপুল পরিমাণ জাল ডলার ও জাল ডলার তৈরির সরঞ্জামসহ এই চক্রের মূলহোতা এ.এস.এম মোনায়েম (৪০) কে গ্ৰেফতার করেছে র‍্যাব। সোমবার দিবাগত রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার কালটিয়া বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্ৰেফতার করা হয়। গ্ৰেফতারকৃত মোনায়েম পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের কোদালিয়া গ্রামে আব্দুল মজিদের ছেলে।

জানা যায়, জাল ডলার তৈরির মূলহোতা এস.এম মোনায়েম দীর্ঘ দিন ধরে জাল ডলার তৈরি করে মানুষের সাথে বিভিন্ন ভাবে প্রতারণা করে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে তার উপর নজরদারি চালানো হয়। অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে তাকে গ্ৰেফতার করে র‍্যাব । এ.এস.এম মোনায়়েম থাকতেন দুবাইয়ে। ২/৩ বছর আগে দেশে এসে দোকান নিয়ে ব‍্যবসা শুরু করেন ছবিসহ কম্পিউটার কম্পোজে বিভিন্ন এলাকা থেকে জাল ডলার প্রিন্ট করে মানুষের সাথে প্রতারণা করে আসছে এমন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ সদর উপজেলার কালটিয়া বাজার থেকে তাকে ৭০ হাজার ডলার ও জাল ডলার তৈরির উপকারণসহ র‍্যাব- ১৪ (সিপিসি- ২) আটক করে। আজ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এ কথা জানায় র‍্যাব- ১৪।

র‍্যাব আরো জানায়, আটক এ.এস.এম মোনায়েম (৪০) জেলার পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের কোদালিয়া এলাকার আব্দুল মজিদের পুত্র। গত সোমবার দিবাগত রাতে র‍্যাব- ১৪ অভিযান পরিচালনা করে তাকে আটক করে। জাল ডলার তৈরির সংঘবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা মোনায়েম। সে কিশোরগঞ্জ, গাজীপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জাল ডলার মুদ্রনের মাধ্যমে প্রতারণা করে আসছিল।

র‍্যাব-১৪ কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল আবু নাঈম মোঃ তালাত জানান, জাল ডলার তৈরির সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। তার বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

pakundia pratidin

Executive Editor - নির্বাহী সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *