রবিবার, ১৬ মে ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

পাকুন্দিয়ায় কৃষকদের বিনামুল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ২৯ Time View

কিশোরগঞ্জে পাকুন্দিয়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ ১১এপ্রিল রবিবার পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচি শুরু হয়। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পাকুন্দিয়া উপজেলার ১৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্ব মেনে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বিনামূল্যে বীজ,সার ও তিনটি ধান কাটার ম‍্যাশিন বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ- ২ কটিয়াদী / পাকুন্দিয়া সংসদ সদস্য নুর মোহাম্মদ,সাবেক আইজিপি সচিব।  উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত )ও সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান,পৌর মেয়র আক্তারুজ্জামান খোকন,মহিলা ভাইস চেয়ারম্যান সামছুনাহার, কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ । এসময় উপস্থিত ছিলেন নারান্দি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ভিপি শফিক,উপ সহকারী কৃষি কর্মকর্তা মো:এমদাদুল হক, কৃষক সুরুজ মেম্বার , কৃষকলীগের সভাপতি আ: আওয়াল প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল হাসান আল আমিন জানান, আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য পাঁচ কেজি উচ্চফলনশীল জাতের আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি হারে এমওপি সার বিনা মূল্যে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com