ঢাকাWednesday , 5 May 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

পাকুন্দিয়ায় ইউনাইটেড ব্লাড ডোনার ক্লাবের কমিটি গঠিত

প্রতিবেদক
pakundia pratidin
May 5, 2021 7:27 pm
Link Copied!

আমার রক্তে যদি সহযোগিতা করে – মুমূর্ষু রোগীর প্রাণ, তাহলে আমি কেন করবোনা স্বেচ্ছায় রক্তদান “ এই স্লোগান কে সামনে রেখে পাকুন্দিয়া উপজেলায় ইউনাইটেড ব্লাড ডোনার ক্লাবের ৩৪ সদস্য বিশিষ্ট কমিটি এক বছরের জন্য গঠন করা হয়েছে।

আজ ০৫-০৫-২০২১খ্রিঃ রোজ বুধবার আসরের নামাজের পরে ইউনাইটেড ব্লাড ডোনার ক্লাবের সম্মানিত উপদেষ্টা মহোদয় জনাব, আতাউর রহমান সোহাগ, জাহাঙ্গীর আলম ও আবদুল হান্নান এর যৌথ স্বাক্ষরে এ কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটিতে ইসলামি এজেন্ট ব্যাংকের ক্যাশিয়ার জহির রায়হান কে সভাপতি, পাকুন্দিয়া সরকারি কলেজের শিক্ষার্থী রাফসান জামান কে সাধারণ সম্পাদক ও জামে আলমকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেনঃ সিনিয়র সহ সভাপতি মোঃ সজিব মিয়া,সহ সভাপতি হিসেবে আরও মোঃ হৃদয় হোসেন, মোঃ তোফায়েল আহমেদ, মোঃ ইলিয়াস আহমেদ,মোঃ এমদাদুল হক,যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আরও মোঃ জোনায়েদ হোসেন, মোঃ সাদিকুল ইসলাম, মোঃ খায়রুল ইসলাম, মোঃ মোকারিম হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে আরও মোঃ মেরাজ মিয়া, মোঃ সোহাগ মিয়া, মোঃ সংগ্রাম আহমেদ, অর্থ সম্পাদক মোঃ জাহাঙ্গীর, সহ অর্থ সম্পাদক মোঃ রাকিব মিয়া, প্রচার সম্পাদক মোঃ সোহানুর রহমান, সহ প্রচার সম্পাদক মোঃ নাঈম মিয়া, সহ প্রচার সম্পাদক মোঃ সানি আকন্দ হৃদয়, দপ্তর সম্পাদক মোঃ ইসরাঈল হোসেন, সহ দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ ওমর ফারুক, ক্রিড়া বিষয়ক সম্পাদক মোঃ রাজিব মিয়া,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ইউনুস আলী রিয়াদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মকবুল হোসেন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান, আইন বিষয়ক সম্পাদক মোঃ সাদেক মিয়া,দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ সজিব হোসেন, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক মোঃ দিদারুল ইসলাম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সাব্বির হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ সাদিয়া জান্নাত সুন্নাহ, উপ মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ রিমা রহমান।

কমিটি গঠন উপলক্ষে তারাকান্দী বাজারে হোসাইনিয়া দারিদ্র্য কল্যাণ ফাউন্ডেশন অফিসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ও হাজী জাফর আলী ডিগ্রি কলেজের প্রদর্শক,বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি – আতাউর রহমান সোহাগ, তিনি বক্তব্যের শুরুতে বলেন- একজন রক্তদানকারী নিঃসন্দেহে সে পরোপকারী, সে বাংলা মায়ের গর্বিত সন্তান। বাংলাদেশে যেখানে ১ লিটার মিনারেল ওয়াটার কিনতে ৩০ টাকা লাগে, সেখানে ১ ব্যাগ রক্ত বিনামূল্যে পাওয়া যায়। স্যালুট সে সকল রক্ত দাতাদের যারা মানবকল্যাণে কাজ করে, রক্তদানে নিবেদিত প্রাণ ও সকল সদস্যের সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি বক্তব্য শেষ করেন। উপদেষ্টা, জাহাঙ্গীর আলম বলেন, রক্ত দানকারীরা বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান। উপদেষ্টা ও সাবেক ইউপি মেম্বার আবদুল হান্নান সকলের মঙ্গল কামনা করেন। বিশেষ অতিথির বক্তব্যে, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কো লিঃ এর মির্জাপুর সাংগঠনিক অফিসের ক্যাশিয়ার হোসাইন মোঃ ফরহাদ বলেন – রক্ত দানকারী ইউনাইটেড ব্লাড ডোনার ক্লাবের প্রত্যেকেই এভাবেই জনকল্যাণে কাজ করবে। অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন – দিদারুল ইসলাম, সভাপতি, শিফা ব্লাড ডোনার ক্লাব, মোকারিম হোসেন,সাধারণ সম্পাদক – হোসাইনিয়া দারিদ্র্য কল্যাণ ফাউন্ডেশন, মেরাজ, সজিব প্রমুখ।

উল্লেখ্য যে, ইউনাইটেড ব্লাড ডোনার ক্লাব ১২-১২-২০২০ খ্রিঃ যাত্রা শুরু করে কমিটি ঘোষণা পূর্ব পর্যন্ত ১৫০ ব্যাগ রক্ত মুমূর্ষু রোগীকে দান করেছে ও একটি বিনামূল্যে প্রেসার,ডায়াবেটিস ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি বাস্তবায়ন করেছে।