সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম:
“নারী” বা “পুরুষ” পরিচয়ে আলাদাভাবে না বেঁচে আসুন “মানুষ” পরিচয়ে একসাথে বাঁচি জাঙ্গালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ শরিফুল ইসলাম শরীফ জামিন লাভ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক নারী দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত শিশুসাহিত্যিক নূর আলম গন্ধীর দুটি ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় “ঐতিহাসিক ৭ই মার্চ” বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা শিশু দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা পাকুন্দিয়ায় জাতীয় বীমা দিবস পালিত পাকুন্দিয়ায় জাতীয় বীমা দিবস পালিত বঙ্গবন্ধু পরিষদ জনতা ব্যাংক কিশোরগঞ্জ এরিয়া কমিটির অনুমোদন

পাকুন্দিয়ার কৃতি সন্তান কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি অফিসার

মো. স্বপন হোসেন
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৩৬ Time View

কৃষি সেক্টরে কিশোরগঞ্জ ইতোমধ্যে দেশজুড়ে সুনাম অর্জন করেছে। কৃষির জন্য উর্বর এ এলাকার মাটি ও আবহাওয়া। এখানকার উৎপাদিত সবজি স্থানীয় চাহিদা মিটিয়ে রপ্তানি হয় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায়।

যাদের হাত ধরে উপজেলা/জেলায় কৃষিতে আধুনিকতার ছোঁয়া লেগেছে তাদেরকে সম্মাননা দিয়েছে কৃষি বিভাগ।

গত মঙ্গলবার (১৯ জানুয়ারি, ২০২১ইং) মুজিববর্ষ উপলক্ষে জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সম্মাননা প্রদান করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি কর্মকর্তা (দ্বিতীয়) পুরস্কার লাভ করেছেন পাকুন্দিয়ার কৃতি সন্তান কটিয়াদি উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নূর আলম গন্ধী।

কৃষি প্রযুক্তি সম্প্রসারণ দক্ষতা, জ্ঞান ও অন্যান্য বৈশিষ্ট্য বিবেচনা হিসেবে জেলায় শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি কর্মকর্তা (দ্বিতীয়) হিসেবে নির্বাচিত হয়েছেন কটিয়াদি উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা নূর আলম গন্ধী। যিনি কটিয়াদিতে কৃষি বিপ্লব ঘটিয়েছেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ছাইফুল আলমের সভাপতিত্বে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বশির আহম্মদ সরকার।

এসময় জেলা পর্যায়ের সকল কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দেশের বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কৃষি বিভাগের লোকজন উদ্ধুদ্ধকরণ ভ্রমণ করতে প্রায়ই এসব এলাকায় আসেন।

বিষমুক্ত চাষাবাদে সার্বক্ষণিক কৃষকদের পরামর্শ প্রদান করে আসছে উপজেলা/জেলা কৃষি বিভাগ। উপজেলা/জেলা কৃষি কর্মকর্তারা এ উপজেলা/জেলায় কৃষির আধুনিকায়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com