Pakundia Pratidin
ঢাকাবুধবার , ২২ নভেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

পাকুন্দিয়া – কটিয়াদী আসনে আ’লীগের মনোনোয়ন প্রত্যাশী যারা

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
নভেম্বর ২২, ২০২৩ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

হুমায়ূন কবির, প্রধান প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ জেলায় কিশোরগঞ্জ-২ (কটিয়াদি – পাকুন্দিয়া) আসন থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছেন ১১ জন নতুন-পুরাতন মুখ। নৌকার মনোনয়ন পেতে ইতিমধ্যে যে যার মত দৌড়ঝাঁপ আর তদবির চালিয়ে যাচ্ছেন।

এ আসনে মনোনয়ন চাওয়া এসব প্রার্থীরা হলেন বর্তমান সাংসদ, পুলিশের সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ, সাবেক সাংসদ ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্পেশাল পিপি বীর মুক্তিযোদ্ধা এম এ আফজল, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান, প্রেস কাউন্সিলের সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোখলেছুর রহমান বাদল বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা, পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আবদুল কাহার আকন্দ, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক, দীন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান, রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক পরিচালক এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপি, বিশিষ্ট শিল্পপতি মো: মকবুল হোসেন, বিশিষ্ট শিল্পপতি মাহবুবুল হক আদিল

এ আসনে পাকুন্দিয়া উপজেলায় একটি পৌরসভাসহ ৯টি ইউনিয়ন এবং কটিয়াদী উপজেলায় একটি পৌরসভাসহ ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত কিশোরগঞ্জ-২ আসন। জেলা নির্বাচন অফিসের সর্বশেষ তথ্যমতে, পাকুন্দিয়ায় সর্বমোট ভোটার সংখ্যা এক লাখ ৯৯ হাজার ৮০৬ জন।এর মধ্যে পুরুষ ৯৯ হাজার ১৯৮ জন ও মহিলা এক লাখ ৬০৮ জন। অন্যদিকে কটিয়াদীতে সর্বমোট ভোটার সংখ্যা দুই লাখ ৫২ হাজার ৫০৯ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ২৫ হাজার ৩১০ জন ও মহিলা এক লাখ ২৭ হাজার ১৯৯ জন।
পাপ্র/সুআআ