ঢাকাSunday , 20 June 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয় দফায় পাকুন্দিয়ায় ৩২ টি পরিবার পেল পাকা ঘর

প্রতিবেদক
pakundia pratidin
June 20, 2021 4:37 pm
Link Copied!

মুজিববর্ষে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার “এ শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দ্বিতীয় দফায় গৃহহীন ও ভূমিহীন ৩২ টি পরিবার পেল পাঁকা ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পাকুন্দিয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উপহার হস্তান্তর করা হয়।

সারা বাংলাদেশে ৫৩ হাজার ৩ শত ৪০ পরিবারকে ভুমি ও একক গৃহ প্রদানের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এরই ধারাবাহিকতায় কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ৩২ টি পরিবারের মধ্যে ২ শতক করে জমি রেজিস্ট্রিকৃত কবুলিয়ত নামজারীকৃত খতিয়ান, ডিসি আরসহ ঘর প্রদান করা হয়।

রবিবার (২০জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে দ্বিতীয় পর্যায়ে ৩২ টি পরিবারের মাঝে জমির কাগজ পত্র ও চাবি হস্তান্তর করেন পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার (অঃদাঃ) একেএম লুৎফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার আপেল , উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শারমিন শাহনাজ, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন,  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সারোয়ার জাহান , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রওশন করিম সহ পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, জমি, গৃহ প্রাপ্ত পরিবারগন।

ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “এটাই আমার লক্ষ্য, যেই স্বপ্ন নিয়ে জাতির পিতা স্বাধীনতা দিয়ে গিয়েছেন তার সৃষ্ট বাংলাদেশে একটি মানুষ ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না। এই নীতি নিয়েই আমরা চলছি, এই নীতি নিয়েই আমরা চলব।”

গৃহহারা ও ভূমিহীন কিংবা ক্ষতিগ্রস্ত কেউ থাকলে দেশবাসীকে তা জানানোর আহ্বান জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, “আমরা তাদের জন্য ঘরবাড়ির ব্যবস্থা করে দেব। আমি মনে করি যে অন্তত এইটুকু করলে আমার বাবার আত্মাটা শান্তি পাবে।”