Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

দারিদ্র বিমোচনে চন্ডিপাশার ডাক্তার শহীদুল্লা-জাহানারা ফাউন্ডেশন

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
মে ১০, ২০২২ ১২:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : ‘আর্ত মানবতার সেবায়’ এই স্লোগানকে সামনে রেখে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে দরিদ্র জনগোষ্ঠীর নানামুখী কাজ করে যাচ্ছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন (রেজিঃ১০০২)।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার ( ৯ ই মে) সকালে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বড় আজাদী গ্রামের আলহাজ্ব ডাক্তার শহীদুল্লাহ নিকেতনে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সুবিধা বঞ্চিত ২৪৮ জনের মাঝে চিকিৎসা ও বিধবা ভাতা এবং শিক্ষা ভাতা বিতরণ কার্যক্রমের উদ্ভোদন করেন ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব ডাক্তার (অবঃ) মোঃশহীদুল্লাহ। এর আগে রমজান মাসে ২৩ টি হতদরিদ্র পরিবারকে সাড়া মাসের ইফতারের ব্যাবস্হা করা হয়েছিল। এছাড়াও নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একটি করে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ চলমান।

ফাউন্ডেশনের ক্যাশিয়ার আব্দুল মোমেন বলেন, প্রতিষ্ঠার পর থেকে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন। এ বছর ১৫২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৩ থেকে ৭ হাজার টাকা বৃত্তি প্রদান, ৪৪ জন বিধবা ও অসচ্ছল পরিবারকে এ বছর ৩ থেকে ৪ হাজার টাকা আর্থিক সহায়ত প্রদান, এ বছর ৫২ টি অসহায় দরিদ্র পরিবার এক কালীন ৫ থেকে ১৫ হাজার টাকা করে খাদ্য ও চিকিৎসা ভাতা প্রদান করা হচ্ছে। এ ছাড়াও দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া ইত্যাদি কাজ করছে এই ফাউন্ডেশন, দরিদ্র মানুষের চিকিৎসা ব্যয় বহন,রাস্তাঘাটের উন্নয়ন ও মসজিদ মাদরাসা ও এতিমখানায় বিশেষ অনুদান দিয়ে থাকে এই ফাউন্ডেশন।

ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব ডাক্তার (অবঃ) মোঃশহীদুল্লাহ বলেন, ২০০১ অবসরে যাওয়ার পর সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কিছু একটা করার চিন্তা করি তখন থেকেই সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করছি তারপর ২০০৪ ফরম ফিলাপের টাকার জন্য বগুড়ায় এক শিক্ষার্থী আত্নহত্যা করার থেকেই শিক্ষা ভাতা চালু করেছি। নিজে ও সন্তানদের বিলাসিতার জীবন ছেড়ে দিয়েছি মানব সেবার জন্য।
তিনি আরো বলেন, মানব সেবার জন্য সরকার হলো হিমালয়ের মতো আর আমি হলাম সরষে দানার মতো আমি আমার সন্তানদের সহযোগিতায় যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি আত্মমানবতার সেবায়।

 

পাপ্র/ সুআআ

error: Content is protected !!