ঢাকাWednesday , 26 May 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পানিবন্দি হাজারও মানুষ

প্রতিবেদক
pakundia pratidin
May 26, 2021 3:57 pm
Link Copied!

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে মেঘনা উপকূলীয় এলাকা লক্ষ্মীপুরের নিম্নাঞ্চলের ৬টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে পানিবন্দি হয়ে পড়েছে নদী তীরের হাজারও বাসিন্দা।  আজ বুধবার দুপুর ১২টা থেকে নদীতে অতিরিক্ত জোয়ারের পানিতে জেলার কমলনগরের চরমার্টিন, নাসিরগঞ্জ, নবীগঞ্জ, কালকিনি ও রামগতির চর আব্দুল্যাহসহ ৬টি গ্রাম প্লাবিত হয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়েন গ্রামবাসী।

ইয়াসের প্রভাবে হালকা বাতাস ও কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে এসব এলাকার মানুষ কোনো আশ্রয় কেন্দ্রে যায়নি। ঝুঁকি নিয়ে তাদের নিজেদের ঘর-বাড়িতেই অবস্থান করছেন। গৃহপালিত পশুপাখি ও সন্তানের মায়ায় শেষ সময়েও তাদের পাশের থাকার ইচ্ছা পোষণ করেন গ্রামবাসী।তাদের মাঝে কোনো আতঙ্ক নেই বলেও জানান তারা।

 

এদিকে, স্থানীয় প্রশাসনের পক্ষ ইতোমধ্যেই দুর্যোগ মোকাবেলায় জেলাব্যাপী প্রস্তুত রাখা হয়েছে ২০৯টি প্রতিষ্ঠান। গঠন করা হয়েছে ৬৬টি মেডিকেল টিম। উপকূলীয় এলাকায় প্রচারণা (মাইকিং) চালিয়ে নদী তীরবর্তী বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনার চেষ্টা চলছে।

দুর্যোগ মুহূর্তে এসব এলাকার লোকজনের জন্য ২৭৯ মেট্রিক টন চাল, নগদ ২৪ লাখ টাকা, শিশু খাদ্যের জন্য ৯ লাখ ও গো খাদ্যের জন্য ১৩ লাখ টাকা মজুদ রাখা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।