শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:০১ পূর্বাহ্ন

‘কিশোরগঞ্জ কিন্ডারগার্টেন ডেভেলপমেন্ট সোসাইটি’র আত্মপ্রকাশ

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২৯ Time View

মো: স্বপন হোসেন, নিজস্ব প্রতিনিধি:

সমাজের সব থেকে বেশি মেধাবী মানুষগুলো কিন্ডারগার্টেন শিক্ষা ব্যাবস্থার সাথে জড়িত, কিন্তু বাস্তবতা হলো- তারাই সব থেকে বেশি অবহেলিত ও অসম্মানিত, আর এই করোনা মহামারীতে বিষয়টিকে আরোও ভালো করে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এই শিক্ষকদের আসল বাস্তবতা এবং সমাজে বা রাষ্ট্রে তাদের অবস্থান কোথায়!

তাই নয় কি? সমাজ বা রাষ্ট্র কেউই এই শিক্ষকদের ব্যাপারে চিন্তা করে না, অথচ বছরের পর বছর এই মানুষগুলে একটি শিক্ষিত, উন্নত সমাজ বিনির্মানে নিরলস পরিশ্রম করে আসছে, এখন প্রশ্ন হলো দিন শেষে তারা কি পেল? সমাজের কাছে তাদের মূল্য কতটুকু?

এখনো কি মনে করছেন এভাবেই জীবনটা পার করে দিবেন? নাকি ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবেন? এটাই কি প্রকৃত সময় নয় ভবিষ্যত নিয়ে চিন্তা করার? তারই লক্ষ্যে “শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক মান উন্নয়ন এবং শিক্ষকদের সামাজিক ও অর্থনৈতিক ভাবে সমাজে একটি সম্মানজনক অবস্থান তৈরির লক্ষ্যে “কেকেডিএস” এর আত্মপ্রকাশ।

কিন্ডারগার্টেন প্রতিষ্ঠাতা/ পরিচালকদের এখনই সময় ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ করা এবং একটি শক্তিশালি তহবিল গঠন করা। এই বাস্তবতা সামনে রেখে “কিশোরগঞ্জ কিন্ডারগার্টেন ডেভেলপমেন্ট সোসাইটি” একটি কেকেডিএস বিজনেস সেন্টার তৈরি করতে যাচ্ছে। যার শেয়ার হোল্ডার হবে কিশোরগঞ্জ কিন্ডারগার্টেন ডেভেলপমেন্ট সোসাইটি এর অন্তর্ভুক্ত স্কুল সদস্য। তাই কিশোরগঞ্জ জেলার সকল কিন্ডারগার্টেন প্রতিষ্ঠাতা/ পরিচালকদের এই সংগঠন এর সদস্য হয়ে ভবিষ্যৎ তহবিল গঠনে আহ্বান জানানো হয়েছে।

কিশোরগঞ্জ কিন্ডারগার্টেন ডেভেলপমেন্ট সোসাইটির যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল নয়ন তালুকদার জানান, একতাই বল” আর সমাজের সব থেকে মেধাবী এই মানুষগুলো একটি প্লাটফর্মে একত্রিত হয়ে কাজ করলে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে পারবো, ইনশাআল্লাহ।।

প্রতিষ্ঠানের বৈশিষ্ট্যসমূহ:
১.একটি KKDS ফার্ম তৈরি করা হবে যার মধ্যে অনেক গুলো ব্যবসা যুক্ত থাকবে।
২. স্কুলের মান উন্নয়ন করার জন্য একটি একটি ব্র্যাকের মত মনিটরিন টিম থাকবে যার মাধ্যমে একটি স্কুলের সকল কিছু প্রর্যবেক্ষণ করা হবে।
৩. নিয়মিত শিক্ষক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
৪. ছাত্র/ ছাত্রীদের জন্য আন্তঃ ক্রিড়া প্রতিযোগিতায় ব্যবস্থা।
৫. প্রতিটা স্কুলকে সুদ বিহীন অর্থের ব্যবস্থা করে দেওয়া।
৬. এক ও অভিন্ন প্রশ্ন, সিলেবাস, বই, পরিক্ষার ব্যবস্থা করা সহ এরকম ২০ টি লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে।

বি.দ্র: যে কোন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সদস্যগণ কিছু নিয়ম মেনে এই” কেকেডিএস বিজনেস সেন্টার “এর শেয়ার হোল্ডার হতে পারবে। বিস্তারিত জানতে যশোদলের ফাতেমা কিন্ডারগার্টেন এন্ড স্কুলের অস্থায়ী কার্যালয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com