ঢাকাThursday , 17 June 2021
  • অন্যান্য
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আজকের পত্রিকা
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া সংবাদ
  7. ইউনিয়ন নির্বাচন
  8. ইতিহাস
  9. ইসলাম ও জীবন
  10. ঐতিহ্য
  11. কবিতা
  12. করোনা
  13. কৃতি সন্তান
  14. কৃষি সংবাদ
  15. খেলা
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ১৩৩টি বিট পুলিশের কার্যক্রম চলমান

প্রতিবেদক
pakundia pratidin
June 17, 2021 4:33 pm
Link Copied!

  • কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেছেন, এক সময় সাধারণ মানুষ নানা কারণে সেবা নিতে সহজে পুলিশের কাছে আসতে চাইতো না। কিন্তু এখন সময় পাল্টেছে। পুলিশের সহায়তা এখন মানুষের দোড়গোড়ায় পৌঁছে গেছে। শুধু পুলিশই মানুষকে সহায়তা করছেনা, মানুষও পুলিশের কাজে বিভিন্নভাবে সহযোগিতা করছে।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের শোলকিয়া ঈদগাহ সংলগ্ন মাঠে পৌরসভার ৪, ৭ ও ৯ নং  ওয়ার্ডের বিট পুলিশের স্টিকার বিতরণ অনুষ্ঠান উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

পুলিশ সুপার আরও বলেন, বিট পুলিশের কার্যক্রমের ফলে প্রাথমিক অবস্থায় মানুষকে থানায় যেতে হচ্ছে না। বাড়িতে থেকেই পুলিশের সেবা পাচ্ছেন। এর ফলে আইনের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ যেমন বেড়েছে, তেমনি অপরাধ প্রবণতাও কমে আসছে।

পুলিশ সূত্রে জানা যায়, “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এ শ্লোগান এবং বিট অফিসার ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর সংবলিত স্টিকার প্রতিটি বাড়িতে লাগানো হচ্ছে। প্রাথমিক অবস্থায় সদর উপজেলায় ৫০ হাজার স্টিকার দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সদর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) জয়নাল আবেদীনের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক, সাংবাদিক মোস্তফা কামাল, আহমেদ উল্লাহ, স্থানীয় আওয়ামী লীগ নেতা ইছাম উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, জেলার ১৩টি উপজেলায় ইতোমধ্যে ১৩৩টি বিট পুলিশের কার্যক্রম চালু হয়েছে।

এর মধ্যে সদর উপজেলায় ১১টি এবং কিশোরগঞ্জ পৌরসভায় তিনটির কার্যক্রম চালু করা হয়েছে। প্রতিটি বিটে একজন করে উপ-পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শক ও কনস্টেবল দায়িত্বে রয়েছেন।