সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

কিশোরগঞ্জে ভাইয়ের বিরুদ্ধে বোনের সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট
  • Update Time : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ Time View

কিশোরগঞ্জে এক সংবাদ সম্মেলনে বাড়ি দখল, নির্যাতনসহ সহোদর ভাইয়ের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছেন তার বড় বোন। ঘটনাটি ঘটে কিশোরগঞ্জ শহরের আলোর মেলা এলাকায়।

আজ রবিবার কিশোরঞ্জ জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আলোর মেলা এলাকার মনোয়ারা আক্তার নামে এক নারী। লিখিত বক্তব্যে তিনি জানান, তার পিতা শফিউদ্দিন শিকদার একজন সরকারি চিকিৎসক ছিলেন। তার চার মেয়ে ও দুই ছেলের মধ্যে মনোয়ারা সবার বড়। এরমধ্যে দুই ছেলে ও এক মেয়ে বেলজিয়াম প্রবাসী।

পিতা জীবিত থাকাবস্থায় সাড়ে ১৬ শতাংশ জমির মধ্যে ৮ শতাংশ জমি ছোট ছেলে মাজেদুল ইসলামকে ২০০৬ সালে হেবা দলিল মূলে হস্তান্তর করেন। ২০১৮ সালে ওই ৮ শতাংশ জমি ছোট ভাইয়ের কাছ থেকে কিনে নেন তিনি। বর্তমানে এ জায়গায় বাড়ি নির্মাণ করে স্বামী সন্তানসহ বসবাস করছেন মনোয়ারা।

তিনি অভিযোগ করেন, পিতার মৃত্যুর পর থেকে তার দুই ভাই বেপরোয়া হয়ে ওঠেন। বর্তমানে দেশে অবস্থান করা ছোট ভাই মাসুদুল হক শিকদার বেলজিয়ামে থাকা অপর ভাই মাজেদুল হক শিকদারের ইন্দনে তার আড়াই শতাংশ জমি জোরপূর্বক দখল করে নিয়েছেন। বাকি জায়গাটুকুও দখলের জন্য অত্যাচার-নির্যাতন, সন্ত্রাসী লেলিয়ে দেওয়াসহ নানাভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।

এমনকি মিথ্যা মামলায় তিনি ও তার ছেলের বউকে হাজতবাস করিয়েছেন। হাজতে থাকাবস্থায় তার বাসার মূল্যবান জিনিস ও দলিলপত্র লুট করে নিয়ে গেছেন বলেও অভিযোগ করেন মনোয়ারা। এ অবস্থায় চরম নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ছোট ভাই মাসুদুল হক শিকদার উল্টো বোনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, বোন মনোয়ারা ছোট ভাই মাজেদুলের জমি জোরপূর্বক দখল করেছেন। বোনের অত্যাচারে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com