রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

করিমগঞ্জের নানশ্রীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৪৮ Time View

 

স্টাফরিপোর্টার

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ “সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে” অবমাননার ও ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে এবং ফ্রান্সের সকল পণ্য বয়কট এর দাবিতে কিশোরগঞ্জ করিমগঞ্জের নানশ্রীতে তীব্র প্রতিবাদ বিক্ষোভ হয়েছে। (৩১ অক্টোবর) শনিবার সকাল ১১টা থেকে এই কর্মসূচ শুরু হয়। ‘নানশ্রী রাসূলপ্রেমী তৌহিদি জনতার উদ্যাগে আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে হাজারো মুসলমান জনতা অংশ নিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন। এর আগে বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল সহকারে পূর্ব ঘোষণা নানশ্রী বাজার ঈদগাহ মাঠে গণ জমায়েত হতে থাকে। এক পর্যায়ে জনস্রোত তৈরি হয়। পরে এক বিশাল মিছিল নানশ্রীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে সমাপ্তি হয়। উক্ত কর্মসূচিতে সংহতি প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন মাদ্রাসা ও স্কুল কলেজের ছাএরা সহ বিভিন্ন শ্রেনি পেশার নবী প্রেমিক মানুষ প্রতিবাদে শরিক হয়েছেন।

অনেকের হাতে বিভিন্ন দাবি স্লোগান সম্বলিত ফেস্টুন প্লেকার্ড লেখা ছিল। অনেকেই ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রোর কুশপুত্তলিকা আগুন জ্বালিয়ে পুড়িয়ে ঘৃণা ধিক্কার জানিয়ে প্রতিবাদ করেছেন। বিক্ষোভ মিছিলের পূর্ব ও পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সের নিকৃষ্ট প্রেসিডেন্ট ম্যাঁক্রোরকে প্রায় দুইশ কোটি মুসলমানদের হৃদয়ে আগুন জ্বালিয়েছে। বক্তারা আরো বলেন, বিশ্বের অন্যান্য মুসলিম রাষ্ট্রের প্রধানরা ফ্রান্সের পণ্য বয়কট করেছেন। অবিলম্বে বাংলাদেশের পার্লামেন্টে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব রাখার দাবি জানানো হয়। এতে বক্তব্য রাখেন নানশ্রী নুরুসসুন্নাহ মাদরাসার মুহতামিম হাঃ মাওঃ ওয়ালীউল্লাহ নায়েবে মুহতামিম হাঃ ইমদাদুল্লাহ বড় হুজুর হাঃ লুৎফর রহমান মাওঃ ইসরাইল জিহাদি, মাওঃ মাসুম বিল্লাহ খান মাওঃ জাহাঙ্গীর আলম মাওঃ জয়নাল আবেদীন মাওঃ আব্দুস সামাদ মাওঃ ওমর ফারুক মাওঃ মামুনুর রশিদ নানশ্রী ব্লাড ডোনার’সের কাউছার আহমেদ আবু হানিফ নানশ্রী ক্রীড়া ও প্রদীপ্ত যুব সংঘের রুহুল আমিন প্রমুক।

বিক্ষোভ মিছিল সার্বিক ব্যবস্থাপনায় নানশ্রী ব্লাড ডোনার’স সোসাইটি, নানশ্রী ক্রীড়া একাডেমি ও প্রদিপ্ত যুব সংঘ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com