Pakundia Pratidin
ঢাকামঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে দাখিল পরীক্ষায় অসদুপায়ে সহযোগীতা; ২ শিক্ষক কারাদন্ড ‌

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: কটিয়াদীতে চলমান দাখিল পরিক্ষায় পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের সহযোগীতা করার দায়ে দুই শিক্ষককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, আজ মঙ্গলবার( ২০ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের গাউছিয়া রহমানিয়া হোসাইনিয়া আলিম মাদ্রাসার পরিক্ষা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে কটিয়াদী উপজেলার বনগ্রাম হাকিমিয়া হাবিবিয়া গাউস পাক (র) মহিলা দাখিল মাদ্রাসার ছয় জন ছাত্রীকে উক্ত মাদ্রাসার সুপারেনটেনডেন্ট এবং একজন শিক্ষকের প্রত্যক্ষ সহযোগিতায় অবৈধ পন্থা অবলম্বন করে বডি পরিবর্তন করে বহিরাগত ছয় ছাত্রীকে পরীক্ষা কেন্দ্রে দাখিল বাংলা ১ম পত্র পরীক্ষায় অংশগ্রহণ করার সহযোগিতা করে ‌‌।

প্রশাসন ও স্থানীয়ভাবে জানা যায় উক্ত পরীক্ষা চলাকালে বনগ্রাম হাকিমিয়া হাবিবিয়া গাউস পাক (র) মহিলা দাখিল মাদ্রাসার সুপার মৌলবী মোঃ সোলাইমান (৪৫) ও সহকারী শিক্ষক মোঃ সাদিকুর রহমান (৪২) পরীক্ষা কেন্দ্রের কক্ষ পরিদর্শকের দায়িত্বে নিয়োজিত ছিলেন‌।

কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন কালে বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রে অবৈধ পন্থায় বহিরাগত ৬ ছাত্রীকেকে পরীক্ষায় অংশ গ্রহণে সহযোগিতা করার দায়ে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০/১৫ ধারায় অভিযুক্ত মৌলবী মোঃ সোলাইমান কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন, এবং একই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ সাদিকুর রহমান কে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দণ্ডিত করে জেল হাজতে প্রেরণ করেন ‌।

উল্লেখ্য, মৌলবী মোঃ সোলাইমান বনগ্রাম ইউনিয়নের মোঃ নূরুল ইসলামের ছেলে মোঃ সাদিকুর রহমান একই এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

পাপ্র,সুআআ

error: Content is protected !!