Pakundia Pratidin
ঢাকাবুধবার , ৩০ আগস্ট ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

আট মাসে পবিত্র কোরআন হিফজ করলো পাকুন্দিয়ার রুহান

প্রতিবেদক
Nazmul
আগস্ট ৩০, ২০২৩ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

এবার আট মাসে পুরো পবিত্র কোরআন হিফজ করার অনন্য গৌরব অর্জন করেছেন সেই মাদ্রাসার আজমল হাসান রুহান নামের আরেক শিশু। গত ২৮ আগস্ট আনুষ্ঠানিকভাবে ৯ বছর ৯ মাস বয়সী এ শিশুর হিফজ সম্পন্ন হয়।
তার বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের দক্ষিন চরটেকী গ্রামে। তার বাবার নাম মো. আব্দুর রশিদ। তিনি মালয়েশিয়া প্রবাসী।

রুহান পাকুন্দিয়া পৌর এলাকার চর পাকুন্দিয়া গ্রামের দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। তিনি এ বিভাগ থেকেই পবিত্র কোরআনের হাফেজ হয়েছেন।
এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়ে বিষ্ময়কর নজির স্থাপন করেছিলেন একই মাদরাসার সাড়ে ৯ বছর বয়সী জান্নাতুল নাঈম ফাহাদ নামের এক শিশু।

মাদ্রাসা সূত্রে জানা যায়, রুহানের সমাপনি পড়া শুনেন মাদরাসাটির প্রিন্সিপাল মুফতি মো. শরিফুল ইসলাম ও হাফেজ ওবায়দুল্লাহ। এ সময় হিফজ বিভাগের অন্য শিক্ষকরাও উপস্থিত ছিলেন।
দারুল মা’আরিফ আল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মুফতি মো. শরিফুল ইসলাম বলেন, আমার অভিজ্ঞতায় এ পর্যন্ত যা দেখেছি, তা হলো- হিফজ বিভাগের মেধাবী শিক্ষার্থীরা সাধারনত খুবই ভদ্র ও শান্ত প্রকৃতির হয়ে থাকে। রুহানও এর ব্যাতিক্রম নয়। হিফজ শুরু করার পর থেকেই আমরা রুহানের মধ্যে ভিন্নরুপ প্রতিভা অনুভব করি। যেখানে কোরআন হিফজ করতে প্রায় তিন বছর সময় লেগে যায়। সেখানে রুহান মাত্র আট মাসে হিফজ সম্পন্ন করার গৌরব অর্জন করেছে আলহামদুলিল্লাহ। আমি তার উত্তরোত্তর উন্নতি কামনা করছি। সে যেন বড় হয়ে দেশবাসীর সেবা করতে পারে। আমি সকলের কাছে এই দোয়া কামনা করছি।