Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
জুন ২৩, ২০২২ ৫:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৪৯ সালের ২৩ জুন জন্ম নেওয়া দলটির হাত ধরে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগের বেশির ভাগ সময় কেটেছে লড়াই-সংগ্রামে। হত্যা, ক্যু, ষড়যন্ত্র-সবই দেখেছে দলটি।

সবকিছু মোকাবিলা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলটি টানা ১৩ বছর ক্ষমতায়। তবে এ সুসময়ে সাংগঠনিকভাবে দলটির তৃণমূল বেশ অগোছালো। সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করার পাশাপাশি আওয়ামী লীগকে আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে এখন থেকেই সুসংগঠিতভাবে গড়ে তুলতে চান দলের কেন্দ্রীয় নেতারা। একই সঙ্গে করোনাভাইরাস ও বন্যা মোকাবিলা এবং সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সতর্ক তারা।

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সূর্যোদয়ের ক্ষণে কেন্দ্রীয় ও দেশব্যাপী আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে সীমিত পরিসরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থাকবেন।

এ ছাড়াও টুঙ্গিপাড়ায় কর্মসূচি গ্রহণ করা হয়েছে। টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। দলটির প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান, কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু ও সৈয়দ আবদুল আউয়াল শামীম শ্রদ্ধা নিবেদন করবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল এক বিবৃতিতে সারা দেশে যথাযথভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে দলটির সর্বস্তরের নেতা-কর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পাপ্র/সুআআ

error: Content is protected !!