সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম:
পাকুন্দিয়া স্টুডেন্টস এসোসিয়েশন অব কিশোরগঞ্জের শীতবস্ত্র বিতরণ মুজিববরর্ষে পাকুন্দিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের জমি ও গৃহ হস্তান্তর পালকিতে চড়ে বিয়ে করলেন আশরাফুল আনোয়ার রোজেন পাকুন্দিয়ায় ফ্রি ভেটেরিনারি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত পাকুন্দিয়াতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত পাকুন্দিয়ার কৃতি সন্তান কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি অফিসার মাইক্রো বিশ্বজয় (ভর্তি পরীক্ষা সম্পর্কিত গল্প) কুমরীতে ঐতিহ্যবাহী দাড়িয়াবান্ধা খেলা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় ডিজিটাল ম্যারাথন দৌঁড় অনুষ্ঠিত সিদ্ধিরগঞ্জে জোর পূর্বক একাধিকবার তরুনীকে ধর্ষণ

অতিবৃষ্টিতে ফুলে-ফুঁসে উঠেছে পাকুন্দিয়ার সিঙ্গুয়া নদী

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ১৫ Time View

 

স্টাফ রিপোর্টার :

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মঠখোলা খামা বিল থেকে উৎপত্তি ঐতিহ্যবাহী সিঙ্গুয়া নদী। নদীটি পাকুন্দিয়ার বুরুদিয়া, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন হয়ে নেত্রকোনার ঘোড়াউত্রা নদীতে গিয়ে মিলিত হয়েছে।

সম্প্রতি,বেশ কয়েক বৎসর ধরে বর্ষার সময়ে অতিবৃষ্টিতে ফুলে-ফুঁসে উঠেছে এই সিঙ্গুয়া নদী। যার ফলে নদী সংলগ্ন ফসলের জমি, মৎস পুকুরসমূহ ডুবে চাষীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। নদী ভরাট থাকায় অতিবৃষ্টিতে নদীটি ফুলে-ফুঁসে উঠে সৃষ্টি হয়েছে নদী সংলগ্নে কৃত্তিম বন্যা। দীর্ঘদিন ধরে নদী খনন না করায় ভরাট হচ্ছে নদী এবং অসাধু ব্যবসায়ীদের অবৈধ বালু উত্তোলনে নদীর অবস্থা মৃতপ্রায়।

কিশোরগঞ্জ – ২ (পাকুন্দিয়া -কটিয়াদি) সাবেক সাংসদ এডভোকেট সোহরাব উদ্দিন নদীটি খননের জন্য ডিও লেটারও দিয়েছিলেন।স্থানীয় জনতার দাবী নদীর স্রোতধারা ফিরিয়ে আনার জন্য দ্রুত নদী খনন ও অবৈধ দখলদারদের উচ্ছেদ প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০১৬ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো কনটেন্ট অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
কারিগরি সহযোগিতায়: Ashraf Ali Sohan
www.ashrafalisohan.com