আজকের পত্রিকা করোনা চিত্র বিচিত্র তাজা খবর বিশেষ প্রতিবেদন সোশ্যাল মিডিয়া

‘ভয়েস অব পাকুন্দিয়া’র ঈদ শুভেচ্ছা

পাকুন্দিয়া উপজেলা সহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে বহুল আলোচিত ফেসবুক পাবলিক গ্রুপ ‘ভয়েস অব পাকুন্দিয়া’।

‘ভয়েস অব পাকুন্দিয়া’র উদ্যোক্তা এস এম রায়হান, এস কে রাসেল, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম ও ডা. হাবিবুল্লাহ মারজান পাকুন্দিয়া প্রতিদিনের মাধ্যমে এক শুভেচ্ছা বার্তা জানান।

শুভেচ্ছা বার্তায় তারা বলেন, পবিত্র ঈদুল ফিতর বয়ে নিয়ে আসুক সকলের জীবনে সুখ-সমৃদ্ধি ও শান্তির বারতা। নিজের পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দকে ঘরে ও পরিবারের মধ্যে উপভোগ করুন।

তারা সকলের সুস্বাস্থ্য কামনা করেন এবং সকলকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসের সংকটকালে পাকুন্দিয়া উপজেলার চার তরুণ এস এম রায়হান, এস কে রাসেল, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম ও ডা. হাবিবুল্লাহ মারজানের ব্যতিক্রমধর্মী উদ্যোগ মানুষের মাঝে বেশ সাড়া ফেলেছে।

তারা প্রথমে ফেসবুকে ‘ভয়েস অব পাকুন্দিয়া’ নামে একটি পাবলিক গ্রুপ খোলেন। আর সেই গ্রুপের মাধ্যমে পাকুন্দিয়া উপজেলার চিকিৎসক, যারা কাজ করেন দেশের বিভিন্ন হাসপাতালে তাঁরাও এই তরুণদের ডাকে সাড়া দেন। তখন তাদের নিয়ে গঠন করেন ‘ভয়েস অব পাকুন্দিয়া ডক্টর’স টিম নামে একটি টেলি চিকিৎসা সেবার প্লাটফর্ম।

গত ৮ এপ্রিল থেকে ১৫ জন চিকিৎসকের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে এ প্লাটফর্মটি। প্রতিদিন ফোন করে বিনামূল্যে চিকিৎসা সেবা নিচ্ছেন দেশ-বিদেশে থাকা পাকুন্দিয়া উপজেলার অসংখ্য মানুষ।

পাশাপাশি করোনা পরিস্থিতির ফলে অসহায় কৃষকদের কৃষি পরামর্শ দেওয়ার জন্য এবার অভিজ্ঞ কৃষিবিদদের নিয়ে গঠন করা হয়েছে কৃষি পরামর্শ বিষয়ক টিম ভয়েস অব পাকুন্দিয়া ‘কৃষকের জিজ্ঞাসা’। সেখান থেকেই এই চার তরুণও কৃষককে পরামর্শ দেওয়ার পাশাপাশি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় পাকুন্দিয়া উপজেলায় যেন খাদ্য ঘাটতি দেখা না দেয় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে এই টিমটি।

ফেসবুক লাইভের মাধ্যমে ইংরেজী ভাষা প্রশিক্ষণ ছাড়াও করোনা সংকটকালে সামাজিক সচেতনতাবোধ তৈরী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই উদ্যোগ।

এস এম রায়হাস ও এস কে রাসেলের সার্বিক তত্ত্বাবধানে ভয়েস অব পাকুন্দিয়া ডক্টরস টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন ডা. হাবিবুল্লাহ মারজান। আর ভয়েস অব পাকুন্দিয়া কৃষকের জিজ্ঞাসা টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম।

তাদের এমন ব্যতিক্রমী উদ্যোগকে ইতোমধ্যে স্বাগত জানিয়েছেন স্থানীয় সাংসদ ও সাবেক অাইজিপি নূর মোহাম্মদ সহ স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক এবং সর্বস্তরের জনসাধারণ।

pakundia pratidin
Executive Editor - নির্বাহী সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *