আজকের পত্রিকা ঐতিহ্য বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন

নিভৃতে আলো ছড়াচ্ছে পাকুন্দিয়ার যে স্কুলটি

আশরাফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক : কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার অন্তর্গত এগারসিন্দুর ইউনিয়নের জামালপুর গ্রামে অবস্থিত আসিয়া বারি আদর্শ বিদ্যালয়। অজ পাড়াগাঁয়ে গড়ে ওঠা এই সুন্দর প্রতিষ্ঠানটি ধারাবাহিকভাবেই পিএসসি, জেএসসি, এসএসসি এর মত পাবলিক পরীক্ষাগুলোতে উপজেলায় প্রথম সারির নাম বহন করে আসছে। বিদ্যালয়টি ২০০১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয় । সামাজিক এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার জন্য সর্বপ্রথম ইচ্ছাপোষণ করেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী জনাব আহমেদ ইসমাইল হোসেন মাসুদ। “আহমেদ” শব্দটির অর্থ যেমন প্রশংসিত তেমনি বিদ্যালয়টি বিভিন্ন ক্ষেত্রে প্রথমস্থান লাভ করায় দিন দিন প্রসংশিত হয়ে আসছে।

আধুনিকতার আদলে সাজানো আসিয়া বারি আদর্শ বিদ্যালয়ে ৩২ জন দক্ষ শিক্ষক মন্ডলী ছাড়াও নার্সারি থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীর সংখ্যা ৬০৫ জন। মেধাবী অসহায় ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে স্কলারশিপের ব্যবস্থা। দূরদূরান্তের ছাত্র ও শিক্ষকদের যাতায়াতের সুবিধার জন্য রয়েছে নিজস্ব পরিবহন ও মনোরম পরিবেশে শতভাগ নিরাপত্তা সহ নিজস্ব আবাসিক হোস্টেল ব্যবস্থা।

এছাড়াও রয়েছে (RFID) আইডি পাঞ্চ এটেন্ডেন্স সিস্টেম, অত্যাধুনিক সাইন্স ল্যাব, আধুনিক লাইব্রেরি, মাল্টিমিডিয়া ক্লাস রুম, কন্ফারেন্স রুম, ইন্টারনেট সমৃদ্ধ কম্পিউটার ল্যাব, নিজস্ব ওয়েবসাইট, মিনি পার্ক, বিশাল খেলার মাঠ, ক্যান্টিন, আসিয়া বারি দাতব্য চিকিৎসালয়। স্কুলটিতে প্রতি বছর’ই শিক্ষা সফর, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, বিভিন্ন স্কুলের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, বৈশাখী মেলা, পিঠা উৎসব ও বিজ্ঞান মেলার আয়োজন করা হয়। সব মিলিয়ে পড়াশুনার জন্য এক অন্যতম প্লাটফর্ম তৈরি করেছে আসিয়া বারি আদর্শ বিদ্যালয়।

pakundia pratidin
Executive Editor - নির্বাহী সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *