শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
নতুন বছর নতুন প্রত্যয়ে ভাল কাটুক
Update : রবিবার, ১ জানুয়ারি, ২০২৩, ৯:৩৫ পূর্বাহ্ণ

সম্পাদকের কলাম….

সময় চলে যায় সময়ের আবর্তে। সময় কারো জন্য অপেক্ষা করে না। কারো আনন্দ-বেদনা-বিষাদে কিছু যায় আসে না। সে চলে আপন গতিতে। তেমনিভাবে মহাকালের আবর্তে হারিয়ে গেল আরো একটি খ্রিস্টীয় বছর ২০২২.

আজ ১ জানুয়ারি। খ্রিস্টীয় হিসাবে আরেকটি নতুন বছরের শুরু। স্বাভাবিকভাবেই একবার পেছন ফিরে দেখার তাগিদ কাজ করে সবার মধ্যে। প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়েই মানুষের জীবন। বিগত বছরে পাওয়া-না পাওয়ার হিসাবটাই তাই আগে চলে আসে।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে দেশ স্বাধীন হলো জন্ম নিলো নতুন দেশ-আমাদের প্রানের বাংলাদেশ। ১৯৭৫ সালে একাত্তরের দেশি-বিদেশি পরাজিত শক্তি মিলে পরিবার পরিজনসহ নির্মমভাবে পরিবার-পরিজনসহ হত্যা করা হয় স্বাধীনতার স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধুকে। মানুষ স্বপ্ন দেখতে ভুলে যায়। দীর্ঘ প্রতীক্ষার পরে বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা হাল ধরেন বাংলাদেশের। মানুষ স্বপ্ন দেখতে শুরু করে। অচিরেই উন্নয়নের মহাসড়কে উঠে যায় বাংলাদেশ। পদ্মা সেতুর পরে মেট্রোরেল তারই আরেক ধাপ। এই তো দুদিন আগেই সবুজ রঙের পতাকা উড়িয়ে মেট্রোরেলের চলাচল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। টিকিট কেটে প্রথম যাত্রী হিসেবে মেট্রোরেলে উঠেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে যাত্রা শুরু করলো দেশের প্রথম মেট্রোরেল।

সবমলিয়ে গত হওয়া ২০২২ এর চেয়ে ২০২৩ সকল অঙ্গনেই ভাল কিছু করবে এমনটি প্রত্যাশা আমাদের।

নববর্ষে পাকুন্দিয়া প্রতিদিনের অগণিত পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, এজেন্ট, বিপণনকর্মী ও শুভানুধ্যায়ীর প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

নতুন বছর নতুন প্রত্যয়ে ভাল কাটুক!!!

আবুল খায়ের মো: আল হাসানাত
সম্পাদক ও প্রকাশক
পাকুন্দিয়া প্রতিদিন

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ