শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
পাকুন্দিয়ায় শিশুদের কোভিড-১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন
Update : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ণ

মহিম ইসলাম : করোনাভাইরাস প্রতিরোধে জেলা ও উপজেলা পর্যায়ে ৫-১১ বছর বয়সি শিশুদের কোভিড-১৯ টিকাদান কর্মসূচি আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে পাকুন্দিয়া উপজেলায় এর আনুষ্ঠানিকতা শুরু হয় ৬৬ নং নারান্দী উচ্চ বিদ্যালয়ে।

টিকাদান কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার রোজলিন শহীদ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর-এ- আলম খান, নারান্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম ভিপি শফিক প্রমুখ।

জানা যায়, তিন সপ্তাহের এ কর্মসূচিতে টিকার আওতায় আনা হবে প্রায় এক কোটি শিশুকে। দেশে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের দেওয়া হচ্ছে তাদের জন্য বিশেষভাবে তৈরি ফাইজার-বায়োএনটেকের টিকা। প্রথম ডোজ নেওয়ার আট সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে তাদের। একযোগে দেশের ৪২৭টি উপজেলায় এ কার্যক্রম শুরু হয়েছে।

প্রতিদিন সকাল ৯টা থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান/প্রতিনিধি, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বা পৌরসভা কর্তৃপক্ষ আলোচনা করে সমন্বয়ের মাধ্যমে টিকা প্রদান কার্যক্রমের সময় নির্ধারণ করবেন।

পাপ্র/সুআআ

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ