রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
১ দিনে ৩ টি সফল সিজারিয়ান অপারেশন পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
Update : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২, ২:১৩ অপরাহ্ণ

হুমায়ূন কবির: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে একদিনে তিনটি সফল সিজারিয়ান অপারেশন সম্পন্ন করা হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে পৌরসদরের বীর পাকুন্দিয়া গ্রামের নাফিউল ইসলামের স্ত্রী তাবাসসুম ও লক্ষিয়া গ্রামের সজীবের স্ত্রী নাজমা বেগম এবং মরুরা গ্রামের শরীফ মিয়ার স্ত্রী নাদীরা আক্তার নামের তিন প্রসূতির সফল সিজারিয়ান অপারেশন সম্পন্ন করা হয়েছে। তারা তিনজনই কন্যা জন্ম দিয়েছেন।
এতে উপজেলাবাসীর অনেক দিনের দুর্ভোগের অবসান ঘটল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সম্পূর্ণ বিনা খরচে এ সিজারিয়ান অপারেশন টিমে সহযোগিতা করছেন- গাইনী বিশেষজ্ঞ ডাঃ শাহ মোঃ হাসানুর রহমান, এনেস্থেসিওলজিস্ট ডাঃ ফারজানা জামান পুনম, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ নাজিবুল হক, মেডিক্যাল অফিসার ডাঃ নওরীন আহমেদ, উপ সহকারী কমিউনিটি অফিসার ডাঃ কামরুল হাসান সিদ্দিক, নার্সিং ইনচার্জ ফারজানা আক্তার, ওটি ইনচার্জ সেলিনা বেবি প্রমুখ।

সেবা নিতে আসা প্রসূতিদের অবিভাবকরা বলেন, এখানে আগে সিজার করা হতো না। কিন্তু এখন সিজার অপারেশন চালু হওয়ায় আমরা অনেক খুশি। আমাদের আর কষ্ট করে দূরে কিশোরগঞ্জ বা নরসিংদী অথবা ময়মনসিংহে যেতে হবে না। এখানেই বিনা পয়সায় সেবা নিতে পারি। তারা আরো বলেন এরকম একটা সিজার অপারেশন করতে ক্লিনিকে টাকা লাগে ১৫/২০ হাজার আর এখানে সেবা পেয়েছি বিনা পয়সায়। ডাক্তারদের আন্তরিকতার শেষ নেই।

আগে এখানে অপারেশনের ব্যবস্থা না থাকায় খুব ঝামেলা পোহাতে হয়েছে। এখানে অপারেশন চালু হওয়ায় অর্থ সময় দুটোই সাশ্রয় হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর – এ – আলম খান জানান, আগে অ্যানেস্থেসিয়া চিকিৎসক না থাকায় আমরা মেজর কোনো অপারেশ করতে পারতাম না কিন্তু এবছরের ৩০ জুলাই থেকে সম্পূর্ণ বিনা খরচে আমরা সিজারিয়ান অপারেশন শুরু করেছি। এর মধ্য দিয়ে আমাদের এখানে চিকিৎসা সেবার নতুন মাত্রা যুক্ত হয়েছিল এরই ধারাবাহিকতায় আজ সকালে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে একদিনে তিনটা সফল সিজারিয়ান অপারেশন সম্পন্ন করা হয়েছে। তারা তিনজনই কন্যা সন্তানের জনক হয়েছেন। আর এখন প্রসূতি মা ও সন্তানরা সুস্থ আছেন।

পাপ্র/সুআআ

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ