রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

করোনা যুদ্ধে অবিরাম ছুটে চলছেন পাকুন্দিয়ার এসিল্যান্ড একেএম লুৎফর রহমান

Reporter Name / ১৮০ Time View
Update : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

৮ মার্চ বাংলাদেশে শুরু হওয়া কোভিড-১৯ ভাইরাসের অন্যতম হটস্পট খ্যাত কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অবিরাম ছুটে চলেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান। দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে তিনি অগ্রণী ভূমিকা রেখে আসছেন।

শুরুতেই তিনি লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে রাখা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করা, কোয়ারেন্টাইন ও লকডাউন অমান্যকারীদের ঘরে ফেরানোর কাজ করেন।

এরপর উপজেলার বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা, জনাকীর্ণ স্থানসমূহে সামাজিক দূরত্ব নিশ্চিত, করোনা আক্রান্ত বাড়ি কিংবা করোনা আক্রান্ত মৃত ব্যক্তিদের বাড়ি ও এলাকা লকডাউন করা, মসজিদ-মন্দির সমূহে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা বাস্তবায়নে নিশ্চিত করে আসছেন। এমনকি করোনায় আক্রান্ত স্বেচ্ছাসেবীদের বাড়ি গিয়ে তাদের পরিবার ও তাকে শান্তনা দেয়ার কাজটি করেছেন তিনি।

অন্যদিকে প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন একেএম লুৎফর রহমান। ফলে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলনের জন্য দুইটি ড্রেজার মেশিন জব্দ ও বটতলা বাজারের অবৈধ দখলদার উচ্ছেদপূর্বক বাজারের জমি পুনরুদ্ধার এবং ফুটপাত দখলমুক্ত করা সম্ভব হয়েছে।

জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ২০১৯ সালের আগস্টের ৮ তারিখে পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। তিনি দায়িত্ব নিয়ে পাকুন্দিয়া ভূমি অফিসকে ঢেলে সাজান। উদ্যোগ নেন দীর্ঘদিনের অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক ভুমি অফিস গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে গেছে উপজেলা ভূমি অফিস সহ কার্যক্রম ও সার্বিক চিত্র। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। তার কার্যালয় সবার জন্য উন্মুক্ত দ্বার হিসেবে খুলে রেখেছেন।

নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে সব শ্রেণিপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন একেএম লুৎফর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category