বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় পাকুন্দিয়া থানা পুলিশের জনসচেতনতা মূলক কার্যক্রম
/ ১০২ Time View
Update : রবিবার, ২১ মার্চ, ২০২১, ৫:৩০ অপরাহ্ণ

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বছর পেরিয়ে সম্প্রতি আবারও বাড়ছে আক্রান্তের হার। এ অবস্থায় মানুষের মাস্ক পরা নিশ্চিত ও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানাতে আবারও মাঠে নামছেন পুলিশ সদস্যরা।

আজ রোববার (২১ মার্চ) দেশজুড়ে এই বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করছে পুলিশ। ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাস্ক ব্যাবহারের জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পথচারী ও নিম্ন আয়ের মানুষের মাঝে মাস্ক বিতরন করেছে পাকুন্দিয়া থানা পুলিশ।

সকাল ১১টা পাকুন্দিয়া সদর ঈদগাহের সামনে মাস্ক বিতরন কর্মসূচি পালন করেন পাকুন্দিয়া থানার (ওসি) মো: সারোয়ার জাহান, এই সময় উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক তদন্ত নাহিদ হাসান সুমন, ‘উপ-পুলিশ পরিদর্শক মো: আরিফ রব্বানী, কাওছার আল মাসুদ, আমিনুর রহমান, আশরাফ আশরাদ।

জানা যায়,করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় দেশব্যাপী পুলিশের উদ্যোগের মধ্যে রয়েছে-করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ পুলিশের নির্দেশিকা (এসওপি) বিতরণ; পুলিশের লোগো সম্বলিত ফ্রি মাস্ক বিতরণ; করোনা ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধকরণ; সচেতনতামূলক মাইকিং, লিফলেট ও পোস্টার বিতরণ; সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে ভূমিকা রাখা; করোনায় মৃত্যুবরণকারীদের দাফন; পুলিশের অব্যবহৃত স্থাপনা আইসোলেশন ও কোয়ারেন্টিন সেন্টারে রূপান্তর। এছাড়া ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে বিদেশ থেকে আগত ব্যক্তিদের শনাক্তকরণ ও কোয়ারেন্টাইনে প্রেরণ; জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে করোনা সংক্রান্ত আগত কলের সাড়াদান; পুলিশ হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করে কোভিড পরীক্ষা ও চিকিৎসা প্রদান; পুলিশ হাসপাতালে পুলিশ ব্যতীত অন্যান্য সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের চিকিৎসাসেবা প্রদান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ