শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিক্ষক বাতায়নে সেরা কনটেন্ট নির্মাতা হলেন মোঃ ফজলুল হক
/ ১৮৯ Time View
Update : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২০ পূর্বাহ্ণ

শহীদ আলাউদ্দিন উচ্চবিদ্যালয়ে সহকারী শিক্ষক জনাব মোঃ ফজলুল হক। ১৯৬৭ সালে কিশোরগঞ্জ জেলা পাকুন্দিয়া উপজেলার বর্ষাগাতি গ্রামে জন্মগ্রহণ করেন। ৮ ভাই বোনদের মাঝে উনি ষষ্ঠ। তিনি শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৩ সালে এস এস সি এবং ১৯৮৫ পাকুন্দিয়া সরকারী কলেজ থেকে এইচ এস সি পাস করেন। এরপর তিনি উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য ভর্তি হন গুরুদয়াল সরকারী কলেজে।

গুরুদয়াল কলেজ থেকেই ১৯৮৭ সালে সফলতার সাথে বি.এস.সি করেন। শিক্ষকতা পেশা যে মহান পেশা তা তিনি প্রমানের জন্য নিজেই বেছে নিয়েছেন শিক্ষকতা পেশাকে। নিজ স্কুল, যে স্কুলে তিনি লেখাপড়া করেছেন আর যেখানে উনার হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে সেই শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।

পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য তিনি TQI, ICT(Basic), ICT(Trouble shouting), BTT ট্র্বনিং নেন।শিক্ষকতাকে শুধু পেশা হিসেবে নেননি বরং নিজেকে নিয়োজিত করেছে মানুষ গড়ার কারিগর হিসেবে। করোনা মহামারিতেও তিনি ঘরে বসে থাকেননি অনলাইনে ফেইসবুক এবং ইউটিউবে নানানভাবে অনলাইন ক্লাশ এর মাধ্যমে চেষ্টা করেছে শিক্ষাত্রীদের ক্ষতির ভাগ পুষিয়ে দিতে।

শুধু তাই নয় তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের a2i এবং তথ্য ও যোগাযোগ বিভাগের অধীনে শিক্ষক বাতায়ন ২০১৭ সাল থেকে অষ্টম শ্রেণীর গনিত এবং ৯ম-১০ম শ্রেণীর বিজ্ঞান ও কৃষি শিক্ষা বিষয়ে নানান মাল্টিমিডিয়া কন্টেন্ট তৈরী করেন।

শিক্ষক বাতায়ন কাজ করে শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য। ২০১৭ সাল থেকে জনাব ফজজুল হক শিক্ষক বাতায়নে প্রতিনিয়ত নানান গঠনমূলক কন্টেন্ট তৈরী করে গেছেন। যার ফলস্বরূপ তিনি শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ ১৫ দিন পরপর ৪ টি ক্যাটাগরিতে সেরা হয়েছেন তাদের নাম প্রকাশ করে থাকেন। যেখানে ২ জনকে সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা অনলাইন পারফর্মার, সেরা উদ্ভাবক এবং সেরা নেতৃত্ব হিসেবে ধরা হয়।

আজ পর্যন্ত অনলাইন ভিত্তিক এ কার্জক্রমে প্রাথমিক, মাধ্যমিক, এবং উচ্চ শিক্ষার ৫৫৪৪৬৬ জন শিক্ষক রেজিস্ট্রেশন করেছেন বা যুক্ত হয়েছেন। সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন উনার অভিমত জানতে চাইলে তিনি বলেন, “আমার ইচ্ছা আগামীতে যেকোন সমাজসেবা, দেশের জন্য কল্যানমূলক এবং শিক্ষামূলক যেকোন কাজে নিজেকে নিয়োজিত রাখতে চাই”।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ