রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

পাকুন্দিয়াতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার / ১৫৩ Time View
Update : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

পাকুন্দিয়া উপজেলার পৌরসদরে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জাতীয় খেলা হা-ডু-ডু। উপজেলার চরপাকুন্দিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার কয়েক হাজার দর্শক।

শুক্রবার (২২ জানুআরি) চরপাকুন্দিয়া যুব সমাজের আয়োজনে বিবাহিত একাদ বনাম অবিবাহিত একাদশ মধ্যকার ফাইনাল খেলায় ২-১ এর ব্যবধানে বিবাহিত দলকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় অবিবাহিত একাদশ।

খেলার প্রধান অতিথি সমাজ সেবক, বিশিষ্ট শিল্পপতি, জাংগালিয়া ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (স্কুল এন্ড কলেজ) এর সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন বলেন, মাদক সবার আগে প্রভাব ফেলে একটি দেশের তরুণ প্রজন্মের ওপর। মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে খেলাধুলার বিকল্প নেই। তাই দিন বদলের বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমরাও ঐতিহ্যবাহী হারিয়ে যাওয়া পুরনো দিনের খেলাধুলার মাধ্যমে মাদক থেকে এই প্রজন্মকে দূরে রাখতে এই আয়োজন।

জাতীয় খেলা হা-ডু-ডু উপভোগ করতে আসা দর্শকরা ভীষণ খুশি। গ্রাম-বাংলার ঐতিহ্য ধরে রাখতে ও যুব সমাজকে বিপথ থেকে ফেরাতে খেলামুখী করতে এ ধরনের আয়োজন আরো করার দাবি তাদের।

খেলা শেষে উপজেলা যুবলীগের সদস্য সমাজ সেবক হাবিবুর রহমানের সভাপতিত্বে বিজয়ীদের হাতে পুরুস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ সমাজ সেবক মোঃ বোরহান উদ্দিন, উপজেলা যুবলীগের আহব্বায়ক হেলাল উদ্দিন, উপজেলা যুবদলের সিনিয়র সাধারণ সম্পাদক রাকিবুল হাসান (ছোটন), উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্নআহব্বায়ক নূর মোহাম্মদ লোহানী (ডাবলু) সাবেক কমিশনার মোঃ স্বপন মিয়া, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক হিরণ মিয়া, পৌর শ্রমিকলীগের যুগ্নআহব্বায়ক মাসুম মিয়া প্রমুখ।

খেলাটি পরিচালনা করেন হোসেন্দী দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ জয়নাল আবেদীন ও উপজেলা যুবলীগ নেতা রানা শিকদার ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category