রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

বসুরহাটে আলোচিত আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী কাদের মির্জা জয়ী

পাপ্র ডেস্ক / ১০৬ Time View
Update : রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

বহুল আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০৭৩৮ভোট পেয়ে ৮৯৬০ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ভাই আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাদের মির্জা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী পেয়েছেন ১৭৭৮ভোট। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঘটেনি কোন ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, বিষ্ফোরণ বা হতাহতের ঘটনা। শনিবার সন্ধ্যায় এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন, জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম। তিনি বলেন, ৯টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আ’লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০৭৩৮ভোট, বিএনপি প্রার্থী  বসুরহাটে আলোচিত আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মির্জা জয়ী নোয়াখালী প্রতিনিধিঃ বহুল আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০৭৩৮ভোট পেয়ে ৮৯৬০ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ভাই আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাদের মির্জা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী পেয়েছেন ১৭৭৮ভোট।

কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঘটেনি কোন ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, বিষ্ফোরণ বা হতাহতের ঘটনা। শনিবার সন্ধ্যায় এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন, জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম। তিনি বলেন, ৯টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আ’লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০৭৩৮ভোট, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১৭৭৮ভোট ও জামায়াত সমর্থীত স্বতন্ত্রপ্রার্থী মাওলানা মোশারফ হোসেন পেয়েছেন ১৪৫১ভোট। জানা গেছে, নোয়াখালীতে প্রথম বারেরমত ইভিএম পদ্ধতিতে বসুরহাট পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ব্যাপক ভোটারদের উপস্থিতিতে শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামীলীগ প্রার্থী, সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী ও ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্রপ্রার্থী।

এছাড়াও নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। পৌরসভাটিতে মোট ভোটার ছিল ২১হাজার ১শ ১৫জন। যার মধ্যে পুরুষ ১০হাজার ৬শ ২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০হাজার ৪শ ৯৪জন। ৯টি কেন্দ্রে মোট ৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্টিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category