বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বিভাগীয় শহরে হবে ঢাবি’র ভর্তি পরীক্ষা
/ ১৬৬ Time View
Update : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৭:১১ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও বিভাগীয় শহরগুলাতে অনুষ্ঠিত হবে। এবং মোট ১০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। আজ সোমবার ঢাবি’র সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।  নবাব নওয়াব আলী চধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ, বিভিন্ন অনুষদর ডিন, বিভিন্ন বিভাগর চেয়ারম্যান, বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা যায়, ডিনস্ কমিটির সুপারিশ অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রণিতে ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও বিভাগীয় শহরগুলাত অনুষ্ঠিত হবে। মোট ১০০ নম্বরের ভিত্তিত শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এর মধ্য ৪০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের বর্ণনামূলকসহ মোট ৮০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের উপর থাকবে ২০ (১০+১০) নম্বর । ভর্তি পরীক্ষার পাশ নম্বর হবে ন্যূনতম ৪০%।এছাড়ও ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ এবং পরীক্ষার সময়সূচি যথাসময় জানানো হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
আমাদের ফেইসবুক পেইজ