Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ২৪ ডিসেম্বর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

৩৩৩ কর্তৃপক্ষ সমীপে…

প্রতিবেদক
Nazmul
ডিসেম্বর ২৪, ২০২০ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় তথ্যসেবা কলসেন্টার ৩৩৩ বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় সরকারি সেবা প্রতিষ্ঠান। যা জনগণের চাহিদামাফিক তথ্য সরবরাহ করে নানান সামজিক সমস্যা প্রতিকারে অগ্রণী ভূমিকা রাখছে। বিশেষ করে করোনা মহামারির কারণে সারাদেশ যখন লকডাউন করে রাখা হয়েছিল, তখন অসংখ্য অসহায় মানুষ ৩৩৩ এ কল করে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্য ও ওষুধসামগ্রীর সহায়তা পেয়েছেন।

সামাজিক এমন কিছু সমস্যা রয়েছে যেগুলো নিয়ে প্রকাশ্যে কেউ প্রতিবাদ করতে পারে না।৩৩৩ এ কল করে এমন বিষয়ে প্রতিকার চাওয়া হলে স্থানীয় সংশ্লিষ্ট কর্মকর্তার ফোন নম্বর দিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়। এভাবে যোগাযোগ করে দেখা যাচ্ছে প্রায়শঃই প্রতিকার হয় না। পৃথক কয়েকটি বিষয়ে পাকুন্দিয়া উপজেলা হতে ৩৩৩ এ কল করে অভিযোগ জানানো হলে সেখান থেকে পাকুন্দিয়ার ইউএনও এর ফোন নম্বর দিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়। ৩৩৩ হতে প্রাপ্ত ইউএনও এর ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরে বেশ কয়েকদিন এবং কয়েকজন সেবাপ্রার্থী বর্তমান ইউএনও নাহিদ হাসানকে ফোন করলে দেখা গেছে তিনি ফোন রিসিভ করেন না।

সারাদেশেই এমন ঘটনা সচরাচর ঘটে থাকে। উর্ধ্বতন কোনো অফিসারকে সাধারণ মানুষ ফোন করলে ফোনকে সাদরে গ্রহনও করা হয় না। ফলতঃ সমস্যাগুলোর কোনো বিহিত হয় না।

এই প্রেক্ষিতে ৩৩৩ কর্তৃপক্ষ সমীপে আকুল আবেদন, সরাসরি কেন্দ্রীয়ভাবে অভিযোগ গ্রহণ করে তা সংশ্লিষ্ট কর্মকর্তাকে অবহিত করা হোক এবং প্রতিটি অভিযোগের ক্ষেত্রে নাম্বারিং করে তা মনিটরিংয়েরও ব্যবস্থা গ্রহণ করা হোক।

 

চিঠি প্রেরক :

ওয়াজেদ নবী, গণমাধ্যমকর্মী, পাকুন্দিয়া, কিশোরগঞ্জ।

01719-015855, wazedanabi@gmail.com

error: Content is protected !!