Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

১ যুগ পর বাবা মায়ের সন্ধান পেল বুরুদিয়ার স্বপন

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
আগস্ট ১৮, ২০২২ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হাসান মোরাদ: পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের বুরুদিয়া গ্রামের খুরশিদ মিয়ার ছেলে স্বপন ২০১০ সালে বাড়ি থেকে হারিয়ে যান। স্বপনকে স্বজনেরা নানা জায়গায় খোঁজাখুঁজি করেও তার আর সন্ধান পাননি। তিন ভাই ও এক বোনের মধ্যে স্বপন ছিলো সবার বড়। স্বপনকে হারিয়ে সন্তান বিরহে দিননিপাত করছিলেন মা বাবা ও স্বজনেরা।

দীর্ঘ ১যুগ বা ১২ বছর পর হঠাৎ ১৬ই আগস্ট সন্ধা ৭ টার দিকে রাজধানী মতিঝিল পার্কে স্বপনকে শুয়ে থাকতে দেখেন তার বাল্য বন্ধু শরীফ। প্রথমে দেখাতে চিনতে একটু দেরি হলেও কাছে গিয়ে পরিচয় জানতে চেয়ে জিজ্ঞেস করল তার নাম কি তখন সে বলল স্বপন। শুধু নামই নয় তার পুরো পরিচয়ই সে বলতে পারে। শরীফ তাকে তার ব্যাপারে জিজ্ঞেস করলে তার এলাকা অনেক বন্ধুর নাম ও তার শৈশবে পড়া স্কুলের শিক্ষকের নাম ও বলতে পারছিলো স্বপন।

আবেগে আপ্লুত হয়ে স্বপনের ছবি তুলে বাড়িতে পাঠালে বাবা- মা তাকে চিনতে পারে।

পরবর্তীতে ১৭ ই আগস্ট দুপুরে বাবা মা ও বন্ধুদের হাতে তুলে দেয় স্বপন কে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব, মোকলেসুর রহমান মুকুল, স্বপনের প্রতিবেশী তমালা আকন ও তার বাল্যবন্ধু শরীফের উপস্থিতিতে স্থানীয় জনগণের সহায়তায় স্বপনকে তার বাবা-মা একটি মাইক্রোবাসে করে তার বাড়ীতে নিয়ে যায়।

প্রায় একযুগ পর স্বপনের বাড়ীতে ফিরে আসাকে ঘিরে আনন্দের বাতাস বইছে স্বজনদের মাঝে। একনজর দেখতে স্বপনের বাড়ীতে ছুটে আসছেন প্রতিবেশীরা।

পাপ্র/সুআআ

error: Content is protected !!