Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

১৬ বছর পর পুলেরঘাট বাজার বনিক সমিতি নির্বাচন; চলছে ভোটের আমেজ

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২২ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ইঞ্জিনিয়ার আরমান হোসেন : দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে পুলেরঘাট বাজার বনিক সমিতি নির্বাচন। নির্বাচন কে সামনে রেখে চা দোকান থেকে শুরু করে প্রতিটি স্থানে অফলাইনে অনলাইন চলছে নির্বাচনী প্রচার প্রচারণা। আগামী মাসের প্রথম দিকে হবে তফসিল ঘোষণা, কিন্তু প্রার্থীরা কেউ বসে নেই যার যার মত চালিয়ে যাচ্ছে প্রচার, চাচ্ছে সকলের নিকট দোয়া। বলছিলাম তিন থানার সীমানা ঘেঁষে অবস্থিত পুলেরঘাট বাজার এর বনিক সমিতি নির্বাচনের কথা।

কিশোরগঞ্জ সদর, পাকুন্দিয়া, কটিয়াদী এই তিন উপজেলার ৫ টি ইউনিয়ন পাঠুয়াভাঙ্গা,চৌদ্দশত, চন্ডিপাশা, বনগ্রাম,নারান্দি ইউনিয়নের মিলন স্থল ঐতিহ্যবাহী কালিয়াচাপড়া পুলেরঘাট বাজার । কিশোরগঞ্জ জেলার মধ্যে একটি উপশহর এরিয়াতে অবস্থিত কিশোরগঞ্জ ইকোনমিক জোন। ঐতিহ্যবাহী বাজারটি তিন উপজেলা মানুষের একমাত্র বানিজ্যিক এবং নিত্যদিনের প্রয়োজনের সঙ্গী হিসেবে দীর্ঘদিন ধরে চলে আসছে। উল্লেখ্য পুলেরঘাট উপশহরে মানুষের দ্রুত চাহিদার প্রয়োজনে কিশোরগঞ্জ ইকোনমিক জোনে বিনিয়োগের সুযোগ করে দেওয়া কার্যকর্ম তৈরি হচ্ছে ।

পুলেরঘাট বাজার বনিক সমিতির নির্বাচন সুদীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হচ্ছে। ২৬ সেপ্টেম্বর ২০২২ইং সোমবার খসড়া ভোটার তালিকা হালনাগাদ প্রকাশ করেন। নির্বাচন কমিশনে দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশন মোঃ শারফুল ইসলাম একাডেমি সুপারভাইজার পাকুন্দিয়া, কমিশন মোঃ মতিউর রহমান সচিব পাঠুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদ ,
হরি গোবিন্দ বনিক ভূমি কর্মকর্তা পাঠুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদ।

জানা যায়, আগামী মাসের মধ্যে পুলেরঘাট বাজার বনিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে । বণিক সমিতির ভোটার সংখ্যা ১৩৩০টি। তফসিল ঘোষণার আগে আগাম নির্বাচন নিয়ে প্রচার প্রচারনা চালিয়ে ব্যস্ত সময় পার করছে সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ ১৭ পদের প্রায় ৭০ জন প্রার্থী।
পুলেরঘাট বাজার বণিক সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে ০৩ জন এবং সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ৪ জন প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে এবং ব্যবসায়ী ভোটারদের কাছে দিচ্ছে বাজার উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি।বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সভাপতি প্রার্থী জনাব হাজী মোকাররম হোসেন বলেন, বণিক সমিতি বাজার ব্যবসায়ীদের সংগঠন এই সংগঠন বাজার ব্যবসায়ীদের বিপদে আপদে সব সময় পাশে ছিল ভবিষ্যতেও থাকবে পাশ করলেও সবার পাশে থাকবো না পাশ করলেও পাশে থাকবো। পরিশেষে শুভাকাঙ্ক্ষী সহ বাজারের সকল ভোটারের কাছে দোয়া ও সহযোগিতা প্রতার্শা করেন।

বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং সাধারণ সম্পাদক প্রার্থী জনাব দ্বীন মুহাম্মদ শাহিদ সবাই কে নির্বাচনী সালাম জানিয়ে বলেন, আমি দীর্ঘদিন সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেছি কতটুকু কাজ করতে পেরেছি বা বাজারের ব্যবসায়ীদের পেছনে ছিলাম বাজারের সবাই জানে যদি আমি ভালো কাজ করে থাকি তাহলে আগামী নির্বাচনে ভোট দিয়ে জয়যুক্ত করবে এবং বণিক সমিতির জন্য আগের মতো কাজ করে যাবো ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক প্রার্থী জনাব মোঃ জাকির ভূইয়া বলেন, যদি বণিক সমিতির ভোটারদের ভোটে পাশ করতে পারি তারপর ইনশাআল্লাহ বাজারের জন্য কি করবো কথা বলবো এখন কিছু বলছি না শুধু দোয়া চাচ্ছি। কিশোরগঞ্জ সদর চৌদ্দশত ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি ও বনিক সমিতির সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম জাফরুল ভূঞা বলেন ব্যাসায়ীদের সৎ রাখতে পারে একটি মাত্র উদ্দেশ্য, তা হলো বাজার এবং তার ব্যাসায়ীদের জন্য ভালো কিছু করা।

সকল প্রার্থীদের প্রত্যাশা একটিই ভোট হোক নির্ভেজাল এবং নির্বাচন হোক সবার অংশ গ্রহনের মধ্যদিয়ে ব্যবসায়ীরা তার মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাক। পুলেরঘাট বাজার ব্যবসায়ীরা বলছে বণিক সমিতির নির্বাচন একটা উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে এবং যার যার পছন্দের প্রার্থী কে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

পাপ্র/সুআআ

error: Content is protected !!