Pakundia Pratidin
ঢাকাশনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

হিজলিয়ায় কুরআন তেলাওয়াত ও হামদ নাত প্রতিযোগিতা

প্রতিবেদক
পাকুন্দিয়া প্রতিদিন ডেস্ক
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : আলোকিত সমাজ গড়ার প্রত্যয়ে হিজলীয়া গ্রাম উন্নয়ন ফোরামের আয়োজনে শিশুদের আরবি শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে চরফরাদী ইউনিয়নের হিজলীয়া গ্রামে তিন ঘন্টাব্যাপী ‘কুরআন তেলাওয়াত ও হামদ নাত’ প্রতিযোগিতা -২০২২ অনুষ্ঠিত হয়।
“চল সবাই মক্তবে পড়ি, মৌলিক শিক্ষা নিশ্চিত করি” এই শ্লোগানকে সামনে রেখে শনিবার (২৪ শে সেপ্টেম্বর) সকালে পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের হিজলীয়া গ্রামের তারির বাপ হাজী বাড়ি মসজিদে ভোর ছয়টা থেকে নয়টা পর্যন্ত এ আয়োজন চলে।

সংগঠনের সাধারণ সম্পাদক এম.এস আল-মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিজলীয়া তারির বাপ হাজী বাড়ি জামে মসজিদের খতিব আলহাজ্ব, মাওঃ রুহুল আমিন (বকুল কারী), বিচারক এর দায়িত্ব পালন করেনঃ মুফতি রাকিব বিন শওকত ও হাফেজ, মাওঃ শফিকুল ইসলাম।

কুরআন তেলাওয়াত পর্বে প্রথম হয়েছেন তারির বাপ হাজী বাড়ি মসজিদ ফুরকানিয়ার ছাত্র আবির, হামদ্ নাতে প্রথম হয়েছেন পূর্বপাড়া বায়তুল আমান মসজিদ ফুরকানিয়ার ছাত্রী জীম, মাসনূন দোয়া পর্বে প্রথম হয়েছেন ঈদগাহ মসজিদ ফুরকানিয়ার ছাত্র মাহফুজ, সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসাবে বিশেষ সম্মাননা পুরষ্কার পেয়েছেন মেহনূর মিনহা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য শাহ্ আলম, তারির বাপ হাজীবাড়ি ফোরকানিয়া মাদ্রাসার উস্তাদ মুসলেম উদ্দীন, ঈদগাহ মাঠ মসজিদ ফুরকানিয়ার উস্তাদ হাফেজ মোঃ নাঈম, পূর্ব পাড়া বায়তুল আমান মসজিদ ফুরকানিয়ার উস্তাদ মাওঃ রেদুয়ানুর রহমান, সংগঠনের সহ-সভাপতি রাসেল, সিঃ যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত উল্লাহ নাদিম, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আঃ রশিদ, বাচ্চু মিয়া, শরীফুল ইসলাম,সৈয়দ শামীম, কামরুল, বাদল বিডি, এ.এইচ বিপ্লব, তামজিদ।

অনুষ্ঠানের শেষ পর্বে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের ক্রেস্ট প্রদান করা হয়। তিন ফুরকানিয়ার বাছাইকৃত ছয় ত্রিশ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। সকল অংশগ্রহণকারীদের এবং উপস্থিত একশত দশ জন ছাত্র-ছাত্রীদের আপ্যায়ন ও সৌজন্য পুরষ্কার প্রদান করা হয় এবং সকল উস্তাদ ও বিচারকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আয়োজনের সার্বিক অর্থায়নে ছিলেন এমএস আল-মামুন মাস্টার, ইঞ্জিঃ রিফাতউল্লাহ নাদিম, আমিনুল হক রাসেল এবং প্রবাসী মোঃ ফয়েজ।

সংগঠনটির সাধারণ সম্পাদক মামুন মাস্টার জানান, “খুব শীঘ্রই ‘হিজলীয়া গ্রাম উন্নয়ন ফোরাম’র উদ্যোগে গ্রামের অন্য তিনটি ফুরকানিয়ার ছাত্র-ছাত্রীদের নিয়ে একই ধরনের আয়োজন করা হবে এবং পরবর্তীতে পুরো গ্রামের ছয়টি ফুরকানিয়ার বাছাইকৃত ছাত্র-ছাত্রীদের নিয়ে খোলা মাঠে জমকালো আয়োজন করা হবে “।

পাপ্র/সুআআ

error: Content is protected !!