Pakundia Pratidin
ঢাকাশনিবার , ২৪ অক্টোবর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

সশস্ত্র আনসার বাহিনী দিয়ে পাকুন্দিয়ায় পূজামন্ডপের নিরাপত্তা

প্রতিবেদক
Nazmul
অক্টোবর ২৪, ২০২০ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার.
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পূজামন্ডপের নিরাপত্তায় সশস্ত্র আনসার মোতায়ন করা হয়েছে। পাকুন্দিয়া উপজেলা দূর্গাপূজা উপলক্ষ্যে ১৪টি পূজামন্ডপে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য আনসার ভিডিপিকে নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদ হাসান। ২২ অক্টোবর ২০২০ পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদ হাসানের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে এক মতবিনিময় সভায় পূজামন্ডপের পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার বিষয়ে পূজা কমিটির সাথে আলোচনা করা, আতশবাজী, পটকা, বিস্ফোরণ দ্রব্য ব্যবহার থেকে বিরত থাকা সহ সর্বদায় সতর্ক থেকে নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন ইউএনও মোঃ নাহিদ হাসান।
এই সময় ১৪টি পূজামন্ডপের সভাপতি, সাধারণ সম্পাদক, পাকুন্দিয়া উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, প্রশিক্ষক মোঃ শামীম আহম্মেদ, মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন। আনসার ভিডিপি কর্মকর্তা জানান ১৪টি পূজামন্ডপে ৩০ জন সদস্য দুই শিফটে সততার সাথে দায়িত্ব পালন করবেন। তারা মোবাইল টিম পরিচালনার জন্য দুটি গাড়ী ব্যবহার করবেন বলে প্রতিবেদককে জানান।
জেলা আনসার কমান্ড্যান্ট জেএম ইমরানের তথ্যাবধানে ও নিদেৃশনায় ২টি গাড়ি নিয়ে মোবাইল টিমের মাধ্যমে এই কাজটি করবেন বলে প্রতিবেদককে জানান। এছাড়াও ১০ জনের একটি রিজার্ভ টিম থাকবে। প্রতিটি পূজামন্ডপে কমিটি কর্তৃক স্বেচ্ছা সেবক নিয়োগ করা এবং স্বেচ্ছাসেবকদের আইডিকার্ড সহ দায়িত্বে নিয়োজিত পূজা উৎযাপন কমিটি কর্তৃক পূজামন্ডপের দর্শনাথীদের ব্যাগ, পুটলা নিয়ে প্রবেশ না করার জন্য নির্দেশ দেওয়া হয়।
এব্যাপারে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সারোয়ার জাহান বলেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা পূজা কমিটি কর্তৃক সংশ্লিষ্ট পুলিশ ইউনিটের সাথে সমন্বয় করে বির্সজনের পূর্বে শুভা যাত্রার রোড নির্ধারণ করা ও কোন অবস্থাতেই শুভাযাত্রার রোড পরিবর্তন না করা, মাইক ব্যবহারের অনান্য ধর্মের প্রতি সম্মান রাখা এবং ছাত্রছাত্রীদের লেখাপড়ার সমস্যা না হয় তা নিশ্চিত করা পূর্জা কমিটি কর্তৃক পূজামন্ডপে সিসি টিভির ব্যবস্থা করা এবং পূজা কমিটি কর্তৃক বির্সজনস্থলে মাইক ও আলোর ব্যবস্থা করার জন্য পুলিশের পক্ষ থেকে নির্দেশনামূলক আলোচনা করা হয়।

error: Content is protected !!