Pakundia Pratidin
ঢাকাবৃহস্পতিবার , ১২ নভেম্বর ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস
  3. ইসলাম ও জীবন
  4. কৃতি সন্তান
  5. জাতীয়
  6. জেলার সংবাদ
  7. তাজা খবর
  8. পাকুন্দিয়ার সংবাদ
  9. ফিচার
  10. রাজনীতি
  11. সাহিত্য ও সংস্কৃতি
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে বাসে অগ্নিসংযোগের ঘটনায় আটক -১০

প্রতিবেদক
Nazmul
নভেম্বর ১২, ২০২০ ১১:৫২ অপরাহ্ণ
Link Copied!

পাপ্র ডেস্ক : আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীতে হঠাৎ করে ৯টি স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) মনে করছে আইনশৃঙ্খলার অবনতি ও সহিংসতার উদ্দেশেই সরকারি বাস ও রাস্তায় চলাচল করা যানবাহনের অগ্নিসংযোগ করা হয়েছে। এদিকে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।

দুপুর বেলা ১২টা থেকে বিকাল সাড়ে ৫টার মধ্যে প্রেসক্লাব, গুলিস্তান, মতিঝিল, নয়াবাজার, কাঁটাবন মোড়, শাহজাহানপুর, নয়াপল্টন, ভাটারা প্রগতি সরণী কোকাকোলা মোড় ও মতিঝিল এলাকায় পূর্বালী পেট্রোল পাম্প এলাকায় আগুন দেয়ার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীদের প্রচেষ্টায় এসব বাসের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কাঁটাবন এলাকায় আগুন দেয়া বাসটি পুরোপুরি পুড়ে গেছে। অন্যগুলো পুড়েছে আংশিক। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

পুলিশ ও পরিবহনের সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগের মতোই যাত্রী ভেসে বাসে উঠে দুর্বৃত্তরা বাসের পেছনে আগুন ধরিয়ে দ্রুত নেমে গেছে। এ দিকে অগ্নিকাণ্ডের পরপরই রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দুপুরের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মোতায়েন করা হয় কয়েক প্লাটুন পুলিশ ও জলকামান। আশেপাশের সড়ক ও গলিতেও রয়েছে পুলিশের সতর্ক অবস্থান। অপর দিকে বাসে আগুন দেয়ার পরপরই পুলিশ নয়াপল্টন বিএনপি অফিসের সামনে থেকে ৯ জন নেতাকর্মীকে আটক করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার জামিল হাসান।

তবে তিনি বলেন, বিএনপি অফিসের সামনে থেকে নয়। গাড়ি পোড়ানোর অভিযোগে তাদেরকে আশপাশ এলাকা থেকে আটক করা হয়েছে। এছাড়া ও পুলিশ গাড়ি পোড়ানোর অভিযোগে উত্তরা থেকে একজনকে আটক করেছে বলে জানিয়েছেন উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন।

 

error: Content is protected !!